সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রী বরাবরে সিলেট বিভাগীয় মাধ্যমিক শিক্ষক সমিতির স্মারকলিপি

shikhok-somiti-pic-3সিলেট বিভাগীয় মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে এমপিওভুক্ত মাধ্যমিক শিক্ষক ও কর্মচারীদের চাকুরি জাতীয়করণের দাবিতে সিলেটের বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে গতকাল মঙ্গলবার স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আজম খান।

এ সময় উপস্থিত ছিলেন সমিতির সদস্য সচিব মজির উদ্দিন আনছার, সুনামগঞ্জ জেলা সভাপতি ইনছান মিঞা, সিলেট জেলা সহসভাপতি মো. ময়ব আলী, সিলেট জেলা সচিব ও সমন্বয়কারী মো. শমসের আলী, মহানগর সভাপতি মো. আহমদ আলী, বিয়ানীবাজার উপজেলা শাখা অতিরিক্ত সচিব খালেদ আহমদ, এইচ.এম.পি উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল মোতালেব প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, এমপিও ভুক্ত মাধ্যমিক শিক্ষক ও কর্মচারীদের চাকুরি জাতীয়করণের দাবিসহ ১০টি দফা হচ্ছে সরকারি শিক্ষক-কর্মচারীদের মতো বার্ষিক ৫% বৃদ্ধি, বৈশাখি ও সিটি ভাতা প্রদান, সরকারি প্রধান শিক্ষকদের সমবেতন স্কেলে বেতন প্রদান,শিক্ষকদের পদোন্নতি ব্যবস্থা ও শিক্ষা প্রশাসনে শিক্ষকদের পদায়ন, বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগের ব্যবস্থা করণ, একই বিদ্যালয়ে কৃষি শিক্ষা ও গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ের অনুমোদন প্রদান ও শিক্ষক নিয়োগ দান, অতিরিক্ত শ্রেণি শাখা অনুমোদনের দায়িত্ব শিক্ষা বোর্ডকে প্রদান, অনুমোদিত বিষয় ও অতিরিক্ত শ্রেণি শাখায় নিয়োগকৃত শিক্ষদের এমপিও ভুক্তকরণ, শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা ও কল্যাণ সুবিধার অর্থ ৬ মাসের মধ্যে প্রদান ও শিক্ষার গুণগতমান উন্নয়নকল্পে জাতীয় শিক্ষানীতির আলোকে ছাত্র-শিক্ষক অনুপাত ৪০ঃ১ বাস্তবায়ন করণ।

নেতৃবৃন্দ এদেশের শিক্ষার ভিতকে মজবুত করার নিমিত্তে, উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে এবং এদেশের মাধ্যমিক শিক্ষায় বিরাজমান বৈষম্য নিরসনকল্পে মাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের চাকুরি জাতীয়করণের জন্য শিক্ষক নেতৃবৃন্দ প্রধনমন্ত্রী শেখ হাসিনার প্রতি জোর দাবী জানান। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: