সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাইল হাওর থেকে ১৫ হাজার ফুট পাখি শিকারের জাল আটক ও ১৩টি পাখি উদ্ধার

unnamed-8কুলাউড়া অফিস: মৌলভীবাজারের হাইল হাওর এর শ্রীমঙ্গল অংশ থেকে বন বিভাগ ও বিজিবি এর যৌথ অভিযানে ১৫ হাজার ফুট পাখি শিকারের জাল উদ্ধার করা হয়েছে। তিনি জানান, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন এর সহায়তায় ২ জানুয়ারি সোমবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিজিবিকে সাথে নিয়ে হাইল হাওরের বৌলাশীর, ভুনবীর, পশ্চিম ভাড়াউড়া অংশ ও বাইক্কা বিল, লালের ডোবা, চন্ডিবিলসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে প্রায় ১৫০ টুকরা পাখি শিকারের জাল আটক করেন।

এ সময় ২টি বাঁদরসহ ১৫টি অতিথি পাখি জালে আটকাবস্থায় পাওয়া যায়। তিনি জানান, অভিযান টিম পাখি গুলোকে উদ্ধার করে সাথে সাথেই হাইল হাওরেই তাদের অবমুক্ত করে। পরে শ্রীমঙ্গল বন অফিসে এনে জালগুলো পুড়ানো হয়। অভিযান পরিচালনায় অংশ নেন সহকারী বন সংরক্ষক তবিবুর রহমানের নেতৃত্বে একদল বন প্রহরী, শ্রীমঙ্গলস্থ ৪৬ বিজিবির নায়েক সুবেদার মোঃ সুফিয়ান এর নেতৃত্বে একদল বিজিবি জোয়ান ও বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব।

এ ব্যাপারে বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, শীত এলেই হাইল হাওরে পাখি শিকারে মেতে উঠে এক শ্রেণীর অসাধু পাখি শিকারীদল। পরে পাখি গুলো বাজারে বিক্রি করে। প্রতিবছরই হাওরে অভিযান পরিচালনা করলেও কমছেনা এর প্রভাব। প্রতিবছরই শিকারীদের হাতে মারা পড়ছে হাজার হাজার পাখি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: