সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আ.লীগের উপদেষ্টা পরিষদে আরো দুই সদস্য

165544_1নিউজ ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে যুক্ত হয়েছেন আরো দুই সদস্য। তারা হলেন মোজাফফর হোসেন পল্টু ও আবদুল বাসেত মজুমদার।

মঙ্গলবার এই দুইজনকে কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনীত করা হয় বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

গত বছরের ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর দলের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। সেই কমিটিতে উপদেষ্টা পরিষদের ৩৮ সদস্য মনোনীত করা হয়। এই দুইজনকে নিয়ে সরকারি দলে উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা দাঁড়ালো ৪০ জনে। তবে এখনও একটি পদ খালি আছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী উপদেষ্টা সংখ্যা ৪১ জন হওয়ার কথা।
মোজাফফর হোসেন পল্টু ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তখন মহানগরের সভাপতি ছিলেন প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ। এছাড়া তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন।

সুপ্রিমকোর্টের আইনজীবী আবদুল বাসেত মজুমদার দেশের আইনজীবীদের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান। তিনি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আহ্বায়ক ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সভাপতি। ২০০২-০৬ পর্যন্ত আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন কুমিল্লায় জন্ম নেয়া জ্যেষ্ঠ এই আইনজীবী।

আগে যারা উপদেষ্টা মনোনীত হন

গত ২৯ অক্টোবর আওয়ামী লীগের ৩৮ উপদেষ্টা মনোনীত করা হয়। তাঁরা হলেন: উপদেষ্টা এস এ মালেক, আবুল মাল আব্দুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, ইসহাক মিয়া, রহমত আলী, এইচ টি ইমাম, মশিউর রহমান, ড. আলাউদ্দিন আহমেদ, ইউসুফ হোসেন হুমায়ুন, রাজিউদ্দিন আহমেদ রাজু, মহীউদ্দীন খান আলমগীর, শফিক আহমেদ, সৈয়দ আবু নসর, সতীশ চন্দ্র রায়, ডা. আব্দুল খালেক, অধ্যাপক ডা. রুহুল হক, কাজী আকরাম উদ্দিন, সৈয়দ রেজাউর রহমান, ড. অনুপম সেন, অধ্যাপক হামিদা বানু শোভা, অধ্যাপক ড. হোসেন মনসুর, অধ্যাপক সুলতানা শফি, এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী, সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির. গোলাম মওলা নকশাবন্দী, ড. মির্জা এম এ জলিল, ড. প্রণব কুমার বড়ুয়া, মেজর জেনারেল অব. আব্দুল হাফিজ মল্লিক, অধ্যাপক ড. সাইদুর রহমান খান, ড. গওহর রিজভী, অধ্যাপক খন্দকার বজলুল হক, মো. রাশিদুল আলম, স্থপতি ইয়াফেস ওসমান, কাজী সিরাজুল ইসলাম, মকবুল হোসেন, চৌধুরী খালিকুজ্জামান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: