সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ২৫ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিয়ন্ত্রণে ডিএনসিসি মার্কেটের আগুন

165538_1নিউজ ডেস্ক:: রাজধানীর গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের আগুন প্রায় সাড়ে ১৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন এখনো পুরোপুরি নেভানো সম্ভব হয়নি।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতিকুল ইসলাম বলেন, ‘অনেক চেষ্টার পর বিকেলের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। একই সঙ্গে নতুন করে অন্য কোনো জায়গায় আগুন লাগার আর সম্ভাবনা নেই।’

তিনি আরো বলেন, ‘ভেতরে দাহ্য পদার্থ থাকায় ধোঁয়া বের হচ্ছে। তবে সেগুলো আগুন না। আর তদন্তের পরই আগুনের কারণ জানা যাবে।’
এদিকে,ডিএনসিসি মার্কেটের ধ্বংসাবশেষ সরিয়ে নিয়ে সেনাবাহিনীর যন্ত্রপাতি চাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

অন্যদিকে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের গাফিলতির অভিযোগ করেছেন ব্যবসায়ীরা।

সোমবার রাত আড়াইটায় আগুনের সূত্রপাত হয়। আগুনে পুড়ে গেছে মার্কেটের কয়েকশ’ দোকান। ধসে পড়েছে কাঁচাবাজারের বেশিরভাগ অংশ। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট কাজ করছে। তাদের সঙ্গে নৌ বাহিনীর অগ্নি নির্বাপক দল যোগ দেয়।

মার্কেটটির ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা অভিযোগ করেন, ফায়ার সার্ভিসের কর্মীরা ঠিকমতো পানি দিলে আগুন নিভে যেত।

তারা অভিযোগ করেন, আগুন লাগার অনেক পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসায় আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। সময়মতো আসলে হয়তো অনেক কিছু বাঁচানো সম্ভব হতো।

ডিসিসি মার্কেটের সভাপতি শের মোহাম্মদ অভিযোগ করে বলেন, পরিকল্পিতভাবে গান পাউডার দিয়ে আগুন ধরানো হয়েছে। আগুন লাগানোর আগে এখানে দুইটি বোম্বিং করা হয়েছে। কারণ আগুন লাগার আধ ঘণ্টা পর ভবন ধসে পড়ার কথা নয়।

এদিকে আগুন লাগার পর ঘটনাস্থলে গিয়ে মেয়র আনিসুল হক বলেন, আগুনটা বেশ বড় মাপেরই। আগুনে ক্ষয়ক্ষতি হলেও এ পর্যন্ত জীবনহানির কোনো তথ্য মেলেনি।

এ সময় তিনি আরো বলেন, আগুন নেভানোর সর্বাত্মক চেষ্টা চলছে। আগুন কিছুটা নিয়ন্ত্রণেও এসেছে। পানির স্বল্পতা আছে। যেখান থেকে সম্ভব পানি আনা হচ্ছে। আগুন যাতে আশপাশে ছড়িয়ে না পড়ে, এ জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। আগুন পুরোপুরি নেভাতে কতটা সময় লাগবে, তা এখনই বলা যাচ্ছে না।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক ছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেছেন, পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া।

অন্যদিকে আগুনের ঘটনায় গুলশান ও এর আশপাশের এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। দুর্ভোগে পড়েছেন এ সড়কে নিয়মিত চলাচলকারী যাত্রীরা। এছাড়া বাড্ডা, প্রগতিসরণিসহ বনানী-মহাখালী অংশেও যানজটের প্রভাব পড়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: