সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় বন্যা, সরিয়ে নেয়া হয়েছে হাজার হাজার মানুষকে

1483439240আন্তর্জাতিক ডেস্ক:: মালয়েশিয়ার পূর্ব উপকূলীয় রাজ্যগুলোতে চার দিনের প্রবল বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় হাজার হাজার গ্রামবাসী আটকা পড়েছে। তাদেরকে উদ্ধারে মঙ্গলবার বেশ কয়েকটি নৌকা ও ট্রাক কাজে লাগানো হচ্ছে।

তেরেংগানু ও কেলানটান রাজ্যে বন্যার কারণে কর্তৃপক্ষ বিভিন্ন স্কুল ও রাস্তাঘাট বন্ধ করে দিয়েছে। ফলে অনেক গ্রাম বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তেরেংগানুর বেসামরিক প্রতিরক্ষা বাহিনী প্রধান চে আদম আব্দুল রহমান বলেন, অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালানোর জন্য ৭শ’ কর্মকর্তাকে নিয়োগ করা হয়েছে।

তিনি বলেন, অনেক গ্রামীণ সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। আটকে পড়া গ্রামবাসীদের উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে পাঠাতে বেশ কয়েকটি নৌকা ও ট্রাক কাজে লাগানো হচ্ছে। তিনি সতর্কবাণী করেন, অব্যাহত বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতির অবনতি হলে আরো লোকজনকে সরিয়ে নেয়ার প্রয়োজন হতে পারে।

পার্শ্ববর্তী কেলানটানে বন্যার কারণে কমপক্ষে ৪ হাজার ৯০৬ জনকে সরিয়ে নেয়া হয়েছে। কেলানটান রাজ্যের বেসামরিক প্রতিরক্ষা বাহিনী প্রধান জয়নুদ্দিন হুসিন বলেন, ৩০ টি নৌকা ও ২৩ টি যানবাহন নিয়ে প্রায় ১৩শ’ কর্মী উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

তিনি বলেন, প্রবল বৃষ্টিপাত হচ্ছে এবং গোলক নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে। রাজ্যের বিভিন্ন স্কুল ও অনেক গ্রামীণ সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। গোলক নগরী পানি উপচে কেলানটন রাজ্যের রানতাও পানজাং শহরে বন্যার সৃষ্টি হয়েছে। এ নদী মালয়েশিয়া ও থাইল্যান্ডের সীমান্ত এলাকা দিয়ে প্রবাহিত হচ্ছে। এএফপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: