সর্বশেষ আপডেট : ৩০ সেকেন্ড আগে
বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বর্ণে লেখা ৬ শ বছরের কোরআন মালয়েশিয়ায়

malayasia20170103150603প্রবাস ডেস্ক:
৬শ’ বছর আগের স্বর্ণে লেখা পবিত্র কোরআন শরিফ এখন মালয়েশিয়ায়। চীনের মিং (ডাইনেষ্টি) সম্প্রদায়ের অধীনে থাকা স্বর্ণের লেখা ওই পবিত্র কোরআন শরিফ এখন মালয়েশিয়ার নাগরিক হামিদী হাজী মোহাম্মদ দাহলানের হেফাজতে রয়েছে।

দীর্ঘ এক মাস চেষ্টা চালিয়ে মালয়েশিয়ার নাগরিক মোহাম্মদ আলী বিন আব্দুল ওয়াহিদ ও প্রবাসী বাংলাদেশি ডা. মিজানুর রহমানের সহায়তায় মঙ্গলবার দাহলানের সঙ্গে সাক্ষাৎ ঘটে এ প্রতিবেদকের।

তিনি জানান, মৃত্যুর দুই দিন আগে কুটা এডম নামের এক চাইনিজ ২০০৫ সালে হাতের লেখা এ কোরআন শরিফ তাকে উপহার দেন। পবিত্র এই গ্রন্থ উপহার পেয়ে তিনি তা নিয়ে যান ইউকে এম ইউনিভার্সিটির গবেষণাগারে।

ইউনিভার্সিটির গবেষকরা অনেক পরীক্ষা- নিরীক্ষার পর কোরআন শরিফের হাদিয়াহ নির্ধারন করেন ১.৫ মিলিয়ন ইউ এস ডলার। ওই দিনই স্বর্নের লেখা কোরআন শরিফ নিয়ে দেশটির টিভি তিগাতে একটি সচিত্র প্রতিবেদন করা হয়। যা ইউটিউবে ( Al-Quran Emas / Gold Plated Quran ) ক্লিক করলেই লিংটি দেখাযাবে।

দাহলান আবেগাপ্লুত হয়ে বলেন, আল্লাহর কাছে হাজার শুকরিয়া আমি এক নগন্য ব্যক্তি আমি আল্লাহর কালাম পবিত্র কোরআন শরিফ খানা বুকে লালন করছি। পবিত্র কোরআনের হেফাজত করে যেন আমার মৃত্যু হয়। আমার আর চাওয়া পাওয়ার কিছু নেই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: