সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আমেরিকায় আঘাত হানতে পারবে না উত্তর কোরিয়ার পরমাণু ক্ষেপণাস্ত্র’

1483423543আন্তর্জাতিক ডেস্ক:: আমেরিকার নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমেরিকার মূল ভূখণ্ডে আঘাত হানতে পারে এমন কোনো পরমাণু অস্ত্রবাহী ক্ষেপণাস্ত্র উত্তর কোরিয়া তৈরি করতে পারবে না।

সোমবার সন্ধ্যায় এক টুইট বার্তায় তিনি এ কথা বলেন তিনি। ট্রাম্প বলেন, উত্তর কোরিয়া বলেছে, আমেরিকার অংশ বিশেষে আঘাত হানতে পারে- পরমাণু অস্ত্রবাহী এমন ক্ষেপণাস্ত্র তৈরির শেষ পর্যায়ে রয়েছে দেশটি। কিন্তু এ ধরণের কোনো ঘটনা ঘটবে না।

উত্তর কোরিয়া আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বা আইসিবিএ ‘র পরীক্ষা চালানোর চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে দেশটির নেতা জিম জং-উন দাবি করার পর এ কথা বললেন ট্রাম্প।

টেলিভিশনে দেয়া নববর্ষের বার্তায় কিম আরো বলেছিলেন, উত্তর কোরিয়া নিজ সামরিক সক্ষমতা বাড়ানোর তৎপরতা অব্যাহত রাখবে। প্রতিদ্বন্দ্বী প্রতিবেশী দেশ দক্ষিণ কোরিয়ার সঙ্গে আমেরিকা নিয়মিত সামরিক মহড়া বন্ধ না করা পর্যন্ত সামরিক সক্ষমতা বাড়ানোর প্রচেষ্টা অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।1483423543_0

পরমাণু এবং অস্ত্র কর্মসূচি বাদ দেয়ার জন্য উত্তর কোরিয়ার ওপর প্রচণ্ড আন্তর্জাতিক চাপ রয়েছে। তবে এ চাপ উপেক্ষা করে বিগত বছরগুলোতে দেশটি এ দুই ক্ষেত্রে উন্নয়ন অব্যাহত রেখেছে।
আইসিবিএম’এ ওয়ারহেড হিসেবে পরিচিত পরমাণু বোমা স্থাপনের ক্ষেত্রেও উল্লেখযোগ্য সাফল্য লাভ করার দাবি করেছে পিয়ংইয়ং। এছাড়া, ৯ গত সেপ্টেম্বর পরমাণু ওয়ারহেডের সফল পরীক্ষা চালানোরও ঘোষণা দিয়েছে উত্তর কোরিয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: