সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৩ সেকেন্ড আগে
রবিবার, ২৫ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লালাবাজারে আগুনে পুড়লো তিন দোকান

syl-pic-600x346দক্ষিণ সুরমা প্রতিনিধি:: দক্ষিণ সুরমার লালাবাজারে আগুনে তিনটি দোকান ভস্মিভূত হয়েছে। রোববার দিবাগত রাত দেড়টায় বাজারের মদিনা বীজঘরে এ আগুনের সূত্রপাত ঘটে। আগুনে তিন দোকানের ২১ লাখ টাকার মালামাল পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, গত রোববার দিবাগত রাতে হঠাৎ মদিনা বীজঘর থেকে ধোঁয়া ওড়তে থাকে। আগুন দেখে বাজারের নিরাপত্তাকর্মীরা খবর দেন ব্যবসায়ীদের। ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসকে খবর দিয়ে নিজেরা আগুন নেভাতে বালু ও পানি ছিটিয়ে চেষ্টা করেন। প্রায় ৪৫ মিনিট পর ঘটনাস্থলে দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের দুটি গাড়িতে এসে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন। কিন্তু এর আগেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের আরও দুটি দোকানে। পরে প্রায় আধ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনে মদিনা বীজঘরের প্রায় ২০ লাখ টাকার মাল পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও সাদিক ভেরাইটিজ স্টোরের ১ লাখ এবং সঞ্জয় সরকারের সেলুনের ২০ হাজার টাকার মাল পুড়ে গেছে।

মদিনা বীজঘরের মালিক মো. জুনেদুল ইসলাম চৌধুরী জানান, ওইদিন রাত ১১ টায় দোকান বন্ধ করে তিনি বাড়ি যান। রাত ২ টায় খবর পান দোকানে আগুন লেগেছে। এসে দেখেন দোকানের সব পুড়ে গেছে। প্রায় ২০ লাখ টাকার বীজ, সার, কীটনাশক ও গবাদিপশুর খাবার জ্বলে নষ্ট হয়ে গেছে। আগুনের সূত্রপাত কীভাবে বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে , শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।
লালাবাজার বণিক সমিতির সভাপতি এনাম মিয়া চৌধুরী বলেন, ঘটনার পর ব্যবসায়ীরা বাড়ি থেকে বাজারে ছুটে এসে আগুন নেভাতে ফায়ার সার্ভিসকে সাহায্য করেন। এতে বাজারের অন্য দোকানগুলো আগুন থেকে রক্ষা পায়।

সিলেট ফায়ার সার্ভিসের উপ পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, কী কারণে আগুন লেগেছে, তা এখনো অজ্ঞাত রয়েছে। তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থল থেকে প্রায় ৮ লাখ টাকার মাল উদ্ধার করতে পেরেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: