সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হালনাগাদে নতুন অন্তর্ভুক্ত ভোটার ১৪ লাখ ৯৭ হাজার ৬২৭ জন

eeeevotterডেইলি সিলেট ডেস্ক ::
সারাদেশে আজ হালনাগাদকৃত খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। খসড়া ভোটার তালিকায় নতুন ভোটার অন্তর্ভুক্ত হয়েছেন ১৪ লাখ ৯৭ হাজার ৬২৭ জন।
নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান আরজু বাসসকে বলেন, খসড়া তালিকায় নতুন অন্তর্ভুক্ত ১৪ লাখ ৯৭ হাজার ৬৭২ ভোটারের মধ্যে পুরুষ ৯ লাখ ২৮ হাজার ১২ জন এবং মহিলা ৫ লাখ ৯৪ হাজার ৮৬০ জন।
তিনি বলেন, চলমান ভোটার তালিকা হালনাগাদে মোট ৩ লাখ ৭১ হাজার ১৭ জন ভোটারের তথ্য সংগ্রহ করা হয়েছে। এছাড়া গত বছরের হালনাগাদের সময় যেসব নাগরিকের তথ্য অগ্রিম সংগ্রহ করা হয়েছিল তাদের মধ্যে যারা ইতোমধ্যে ভোটার হওয়ার যোগ্য হয়েছেন তাদেরকে খসড়া তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ধরনের ভোটারের সংখ্যা ১১ লাখ ২৬ হাজার ৬৫৫ জন।
সারাদেশে বিদ্যমান ভোটার সংখ্যা ১০ কোটি ১৪ লাখ ৪০ হাজার ৬০১ জন বলে তিনি জানান।
এসএম আসাদুজ্জামান বলেন, প্রকাশিত খসড়া ভোটার তালিকার উপর দাবী-আপত্তিসমূহ নিষ্পত্তির পর ৩১ জানুয়ারি হালনাগাদকৃত চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে তিনি বলেন, ১৭ জানুয়ারি মঙ্গলবার পর্যন্ত খসড়া ভোটার তালিকার উপর দাবী-আপত্তি ও সংশোধনের জন্য দরখাস্ত দাখিল করা হবে। সংশোধনকারী কর্তৃপক্ষ কর্তৃক দাবী আপত্তি ও সংশোধনীর জন্য দাখিলকৃত দরখাস্তসমূহ নিষ্পত্তির শেষ তারিখ ২২ জানুয়ারি রবিবার। রেজিস্ট্রেশন অফিসার কর্তক দাবী, আপত্তি ও সংশোধনীর জন্য দাখিলকৃত দরখাস্তের উপর গৃহীত সিদ্ধান্ত সন্নিবেশনের শেষ তারিখ ২৭ জানুয়ারি শুক্রবার এবং হালনাগাদকৃত চূড়ান্ত ভোটার তালিকা ৩১ জানুয়ারি প্রকাশ করা হবে।
তিনি বলেন, খসড়া ভোটার তালিকা সর্বসাধারণের প্রদর্শনের জন্য সংশ্লিষ্ট জেলা নির্বাচন অফিস, সংশ্লিষ্ট রেজিস্ট্রেশন অফিসারের (উপজেলা/থানা নির্বাচন) অফিস, রিভাইজিং অথরিটির কার্যালয়, ইউনিয়ন পরিষদ, পৌরসভা, ওয়ার্ড অফিস, ক্যান্টনমেন্ট বোর্ড অথবা রেজিস্ট্রেশন কেন্দ্র অথবা জনগুরুত্বপূর্ণ যেকোন স্থানে উন্মুক্ত রাখা হবে।
দাবী, আপত্তি ও সংশোধনীর দরখাস্তসমূহ নির্ধারিত ফরমে সংশোধকারী কর্তৃপক্ষকে সম্বোধন করে ১৭ জানুয়ারির মধ্যে দাখিল করতে হবে।

দাখিলকৃত দাবী, আপত্তি ও সংশোধন সংক্রান্ত আবেদন নিস্পত্তির জন্য নির্বাচন কমিশন কর্তৃক প্রতিটি উপজেলার ভোটার এলাকার জন্য ক্ষেত্রবিশেষে আঞ্চলিক কর্মকর্তা, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের এবং সিটি করপোরেশন ও ক্যান্টনমেন্ট এক্সিউটিভ অফিসারদের এবং কতিপয় বিশেষ এলাকার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটদেরকে সংশোধনকারী কর্তৃপক্ষ (রিভাইজিং অথরিটি) নিয়োগ করা হয়েছে।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: