সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সেরা রিপোর্টার’ হিসেবে পুরস্কৃত হলেন সাংবাদিক বিশ্বজিৎ

14993431_10205790234074338_3947276080588386130_nনিজস্ব সংবাদদাতা:: দেশের শীর্ষস্থানীয় ও বহুল প্রচারিত অনলাইনভিত্তিক সংবাদ মাধ্যম ‘বাংলানিউজ টোয়েন্টিফোরডটকম’ এর ২০১৬ সালের ‘সেরা রিপোর্টার’ হিসেবে পুরস্কৃত হলেন সিলেট বিভাগের ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন। গত ৩১ ডিসেম্বর, শনিবার সন্ধ্যায় বাংলানিউজের এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন “বাংলানিউজের ওরা ১১ জন” এর তালিকা প্রকাশ করেন। সেই এগারো জনের সচিত্র তালিকায় স্থান পায় বিশ্বজিতের আলোকচিত্র ও নাম। বাংলানিউজের হেড অব নিউজ মেনন মাহমুদ সেই এগারো জনকে নিয়ে পৃথক পৃথকভাবে বিশে¬ষণমূলক মূল্যায়ন প্রতিবেদন প্রকাশ করেন। প্রত্যেকেই পুরস্কার হিসেবে নগদ অর্থ প্রদান করা হয়।

বিশ্বজিৎ ১৯৯৩ সালে ভোরের কাগজ পাঠক ফোরামের মাধ্যমে লেখালেখির জগতে প্রবেশ করেন। পরবর্তীতে দৈনিক প্রথম আলো, দৈনিক সমকালসহ দেশের বিভিন্ন পত্রিকায় উপ-সম্পাদকীয়, ফিচার, গল্প, প্রবন্ধ লিখে প্রশংসা অর্জন করেন। ২০১০ সালে দৈনিক কালের কণ্ঠ প্রকাশিত হলে ‘শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি’ হিসেবে তিনি সাংবাদিকতায় প্রবেশ করেন। দৈনিক কালের কণ্ঠে বস্তুনিষ্ঠ অনুসন্ধানী প্রতিবেদনসহ পরিবেশ ও জীববৈচিত্র্য বিষয়ক নানান রিপোর্ট প্রকাশ করে তিনি গণমাধ্যমসহ পাঠক মহলের সুনাম অর্জন করেন। ২০১৫ সালের ৯ জুন বিশ্বজিৎ বাংলানিউজে ‘স্টাফ করেসপন্ডেন্ট’ হিসেবে নিয়োগ পান। ২০১৬ সালের ৩০ জুলাই তিনি সিলেট বিভাগের ‘ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট’ হিসেবে পদ্দোন্নতি সিলেট বিভাগ জুড়ে নিষ্ঠা ও সুনামের সাথে পেশাগত দায়িত্বপালন করে করছেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সদস্যভুক্ত আবৃত্তি-সংগঠন ‘কণ্ঠধ্বনি আবৃত্তিচক্র’ এর পরিচালক। স্থানীয় শিশু-কিশোরদের মাঝে শুদ্ধ উচ্চারণ, আবৃত্তিচর্চা ও আবৃত্তিপ্রসারে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: