সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি অনুরাগ বরখাস্ত

image-14600খেলাধুলা ডেস্ক:: বছরের শুরুতে টালমাটাল ভারতীয় ক্রিকেট। সুপ্রিম কোর্টের নির্দেশে বোর্ডের সর্বোচ্চ পদ থেকে সরে যেতে হল সভাপতি অনুরাগ ঠাকুরকে। ভারতীয় আদালতের নির্দেশ অমান্য করায় তাকে শোকজ করা হয়েছে। আগামী ১৯ তারিখের মধ্যে এর জবাব দিতে হবে অনুরাগকে।

অনুরাগ ঠাকুরের সঙ্গে সরিয়ে দেওয়া হয়েছে বোর্ড সচিব অজয় শিরকেকেও। বিসিসিআই কাদের হাতে যাবে, কারা চালাবে, আগামী ১৯ জানুয়ারি সেই সিদ্ধান্ত হবে। শীর্ষ আদালত আগেই জানিয়েছিল, লোঢা কমিটির সুপারিশ বিসিসিআইকে অক্ষরে অক্ষরে পালন করতে হবে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গড়াপেটার পরই লোঢা কমিটি তৈরি করেছিল সুপ্রিম কোর্ট। বিসিসিআই-এ স্বচ্ছতা ফিরিয়ে আনার পাশাপাশি তার সব কাজের দিকে লক্ষ রাখাও ছিল কমিটির প্রধান লক্ষ। কিন্তু, লোঢা কমিটির প্রায় কোনও সুপারিশই মানেনি বিসিসিআই। আর সেই কারণেই এ দিন অপসৃত হতে হল বোর্ডের দুই শীর্ষ কর্তাকে। এ নিয়ে বিসিসিআই এখনও কোনও মন্তব্য করেনি।

অজয় শিরকে শুধু বলেছেন, ‘আমার কোনও অপরাধ বোধ নেই। কারণ ওখানে কোনও ব্যক্তিগত স্বার্থ ছিল না।’

লোঢা কমিটির সুপারিশ মেনে নিতে ভারতের শীর্ষ আদালত ৩ ডিসেম্বর পর্যন্ত সময় দিয়েছিল বিসিসিআইকে। কিন্তু বোর্ডটির তরফে জানিয়ে দেওয়া হয়, সব কিছু মেনে নেওয়া সম্ভব নয়। কারণ তাতে, গঠনগত এবং পরিচালনগত ক্ষেত্রে বড় পরিবর্তন আনতে হবে।

২০১৫-র জানুয়ারিতে সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি আরএম লোঢাকে নিয়ে তৈরি হয়েছিল ওই কমিটি। এ দিন বিচারপতি লোঢা বলেন, ‘সুপ্রিম কোর্টের এই পদক্ষেপ বাকি স্পোর্টস অ্যাসোসিয়েশনগুলোর কাছেও বার্তা পৌঁছে দেবে। ২০১৬-র শুরুতে ওই সুপারিশগুলো করা হয়। ওই বছরের জুলাইয়ে সুপ্রিম কোর্ট তাকে স্বীকৃতিও দেয়। বিসিসিআইকে বলা হয় কমিটির সব সুপারিশ মেনে চলতে। কিন্তু, বোর্ড সেটা করেনি।’

২০১৬-র অক্টোবরে বিসিসিআই-এর সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দেয় দেশটির আদালত। যদিও ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য টাকা ব্যবহারের অনুমতি দেওয়া হয় পরে। সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সিরিজও শেষ পর্যন্ত হয়। গত বছর ১৬ ডিসেম্বর বিসিসিআই সরাসরি লোঢা কমিটির সুপারিশ মানতে অস্বীকার করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: