সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তথ্যপ্রযুক্তি খাতে চাকরি পাবে সাড়ে তিন হাজার প্রতিবন্ধী

image-14592নিউজ ডেস্ক:: আগামী তিন বছরে তথ্যপ্রযুক্তিখাতে চাকরি পাবে সাড়ে তিন হাজার প্রতিবন্ধী ব্যক্তি। তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। বিষয়টি জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

প্রযুক্তির মাধ্যমে প্রতিবন্ধীরা যে স্বাবলম্বী হতে পারে সে বিষয়টি সামনে এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন পুতুল।

তার ভাষ্য, ‘আমরা প্রতিবন্ধী ব্যক্তিদের যে দৃষ্টিভঙ্গিতে দেখি তা বদলাতে হবে। টেকনোলজির মাধ্যমে প্রতিবন্ধীদের সব বাধা দূর করা সম্ভব। তাদের কী সমস্যা তা তাদের কাছ থেকেই শুনতে হবে এবং তাদের অসুবিধা, মানবাধিকার ও স্বপ্ন পূরণের কথা শুনলেই আমাদের দেশ উন্নতির দিকে ধাবিত হবে।’

গতকাল রবিবার আগারগাঁও বিসিসি ভবনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটির (সিএসআইডি) আয়োজিত প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরি মেলার উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন পুতুল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

এই আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘আইটি সেক্টর ২৪ কোটি টাকা ব্যয়ে সারা দেশে ২৮টি সেন্টারে প্রতিবন্ধী ব্যক্তিদের প্রশিক্ষণ দেওয়া হবে। দেড় কোটি প্রতিবন্ধী মানুষকে সঙ্গে নিয়েই ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে হবে এবং তাদের সুরক্ষা রাখা আমাদের সবার দায়িত্ব।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: