সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫১ সেকেন্ড আগে
শনিবার, ২৭ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিশুদের মেধা বিকাশে শিক্ষকদের আরও যত্নশীল হতে হবে – এম এ মান্নান

unnamed-5ডেস্ক রিপোর্ট:: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, শিশুদের মেধা বিকাশের জন্য শিক্ষকদের আরও যত্নশীল হতে হবে। শিশুরা যখন স্কুলে আসে তখন থেকে তার শিখনের সময়। যেভাবে তাকে শিক্ষা দেয়া হবে সেভাবেই সে শিক্ষা গ্রহণ করবে। বইয়ের বোঝা ছাপিয়ে কিংবা শাসন করে নয়, তাকে নৈতিক শিক্ষাও দিতে হবে। দেশের ইতিহাস ঐতিহৃ সম্পর্কে জানাতে হবে। মনে রাখতে হবে এ শিক্ষাই তার ভবিষ্যৎ বুনিয়াদ।

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী রোববার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বছরের প্রথম দিন ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দেয়া সরকারের যুগান্তকারী একটি পদক্ষেপ। এর ফলে শিশুদের মধ্যে এক ধরনের অনুভ’তি তৈরি হবে, ফলে সে স্কুলের প্রতি আকৃষ্ঠ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির, বুপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল চন্দ্র সিনহা, সহকারী শিক্ষা অফিসার আব্দুল বারেক, ইউআর সি প্রশিক্ষক বিশ্বজিত সাহা, সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুমা চক্রবর্তী, সহকারী শিক্ষক অতসী পুরকায়স্থ, তানজিনা রোজী, উম্মে কুলসুম, পান্না মৈত্র, কুমকুম পুরকায়স্থ, রাবেয়া আক্তার , ফয়জুল হক, রিন্টু দাস।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: