সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৩ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে ছাত্রদলের ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

01-daily-sylhet-khanaighat-newsকানাইঘাট প্রতিনিধি:: জাতীয়তাবাদী ছাত্রদল কানাইঘাট গাছবাড়ী শাখার উদ্যেগে ছাত্রদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। রবিবার বিকাল ২ টায় বিপুল সংখ্যক নেতাকর্মীদের উৎসব মুখর পরিবেশে কেক কেটে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক তুফায়েল আহমদ, মাসুদুর রহমান মাসুম,আসিকুর রহমান,জিল্লুর রাহমান নাছিম,উপজেলা ছাত্রদল নেতা মিনহাজ আহমদ, আফনাজ শিকদার, সোলেমান চৌধুরী,গাছবাড়ী আইডিয়্যাল ডিগ্রী কলেজ ছাত্রদল নেতা সাহেদুল ইসলাম চৌধুরী,শামীম আহমদ,লুৎফুর রহমান,মাহবুবুর রহমান, তানিম আহমদ,আব্দুর রহিম, সেলিম আহমদ,তারেক,আহমদ, কয়েছআহমদ,হারিছউদ্দিন,বাবলু,মায়রুফ,রায়হান,বাশার,ফাহিম,জয়নুল,তুহিন,জিয়া,নাহিদ,জামিল,ইমরান,এহসান,ইয়াহিয়া,মাসুদ,রায়হান, বাবলু, রেজওয়ান,জাবির,আনোয়ার, তোফায়েল, কাসিম,নুর আহমদ, বাসিত,আতিক,এহসান, বাশার প্রমূখ।

এসময় বক্তারা বলেন পহেলা জানুয়ারি জাতীয়তাবাদী ছাত্রদলের আন্দোলন, সংগ্রাম গৌরবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৯ সালের এই দিনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্টজিয়াউর রহমান ছাত্র রাজনীতির গুনগত পরিবর্তন করার লক্ষ্যে শিক্ষা, ঐক্য ও প্রগতি এই তিন মূলনীতিকে সামনে রেখে প্রতিষ্ঠা করেন জাতীয়তাবাদী ছাত্রদল। আপোষহীন সংগ্রামের পতাকা ধারণ করে শোষিত, বঞ্চিত,গণমানুষের মৌলিক দাবী, গণতান্ত্রিক ও শোষণমুক্ত ন্যায় বন্টনভিত্তিক সমাজ ব্যবস্থা কায়েমের চেতনা থেকে ছাত্র রাজনীতির সূচনা করেন শহীদ জিয়াউর রহমান। কিন্তু ১৯৭১ সালে বাংলাদেশ রাষ্ট্রের জন্মলগ্নেই শুরু হয় ষড়যন্ত্র, ক্ষমতা ভাগাভাগি ও শোষণ নির্যাতনের নতুন অধ্যায়। রাজনীতির এই কলুষিত অবস্থা থেকে মুক্ত করার লক্ষ্যেই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল প্রতিষ্ঠা করেন। ছাত্রদল প্রতিষ্ঠার পর থেকেই শত অত্যাচার-নির্যাতন, নিপীড়ন উপেক্ষা করে এগিয়ে চলেছে সংগঠনটি। ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে একক লড়াকু সংগঠন হিসেবে অগ্রণী ভূমিকা পালন করেছে তারুণ্যের উম্মোদণায় ছাত্রদল। ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: