সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোটারী কানোগুল প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের মাঝে বই বিতরণ

20170101_133741নিজস্ব প্রতিবেদক ::
শহরতলীর বটেশ্বর এলাকার রোটারী কানোগুল প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের মাঝে বই বিতরণ করা হয়। এ উপলক্ষ্যে আয়োজিত ‘বই উৎসব’-এ রোটারী ক্লাব অব সিলেট প্রাইড-এর কর্মকর্তা, স্কুলের শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রোববার দুপুরে রোটারী কানোগুল প্রাথমিক বিদ্যালয়ের ১১৫জন শিশুর মধ্যে ২০১৭ সালের নতুন বছরের বই তুলে দেন বই উৎসবে আগত অতিথিবৃন্দ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুমেল আহমদের পরিচালনায় উৎসবে প্রধান অতিথি ছিলেন রোটারী ক্লাব অব সিলেট প্রাইড’র পিপি ও ডিস্ট্রিক এ্যাসিসটেন্ট গর্ভনর রোটারীয়ান ফেরদৌস আলম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রোটারিয়ান ফাতেহ আহমদ চৌধুরী, ফয়ছল আলী, মুবিন আহমদ, মুছা রহমান রাসেল, জিনুন আহমদ চৌধুরী প্রমুখ।

20170101_132316এ বছর নিয়ে টানা অষ্টমবারের মত প্রাথমিক ও মাধ্যমিক স্তরের সব শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করছে সরকার। সারাদেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী বই বিতরণ করা হয়।

গত শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে কয়েকজন শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিয়ে ২০১৭ শিক্ষাবর্ষে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। সেই অনুযায়ী সারা দেশে রোববার বই উৎসব পালিত হয়।

উল্লেখ্য, এবার চার কোটি ৩৩ লাখ ৫৩ হাজার ২০১ জন শিক্ষার্থীকে ৩৬ কোটি ২১ লাখ ৮২ হাজার বই ও শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে। সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের ব্রেইল বই, পাঁচটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিশুদের তাদের নিজেদের ভাষায় লেখা প্রাক-প্রাথমিকের বই ও শিক্ষা উপকরণ এবং শিক্ষকদের শিক্ষক নির্দেশিকা দেওয়া হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: