সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাকির নায়েকের ১০০ কোটি মূল্যের সম্পত্তির সন্ধান

full_1674128968_1483246315আন্তর্জাতিক ডেস্ক:: ইসলামি ধর্ম প্রচারক জাকির নায়েক ভারতে কমপক্ষে ৩৭টি সম্পত্তির মালিক। দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ এর তদন্তে বেরিয়ে এসেছে এই নতুন তথ্য।

সংস্থাটি জানায়, অলাভজনক সংস্থা ‘‌ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’‌ ছাড়াও ভারতের মহারাষ্ট্রে কমপক্ষে ৩৭টি সম্পত্তি রয়েছে জাকির নায়েকের।

এসব সম্পত্তির মধ্যে শুধু মুম্বাইতেই ২৫টি ফ্ল্যাট রয়েছে তার। যার বাজার মূল্য ১০০ কোটি রূপি ছাড়িয়ে যাবে। এছাড়াও মুম্বাইয়ে জাকির নায়েকের বিভিন্ন দপ্তরে অভিযান চালিয়ে ধর্ম সংক্রান্ত তার বক্তৃতার প্রায় ১৪,০০০ রেকর্ডিং উদ্ধার করেছে এনআইএ। যাতে প্রায় ৫,০০০ টেরাবাইট ডেটা রয়েছে। সেগুলি নিয়ে আলোচনার জন্য গত বৃহস্পতিবার মুম্বাই পুলিশের সঙ্গে দেখা করেন গোয়েন্দা সংস্থার প্রধান শরদ কুমার ও অন্য করকর্মকর্তারা।

ইসলামি ধর্ম প্রচারক বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করেন তারা। বেআইনি কাজকর্মে যুক্ত থাকার অভিযোগে কিছুদিন আগেই আইআরএফ কে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সম্প্রতি জাকির নায়েকের বিরুদ্ধে সংস্থার বিদেশি অনুদানের টাকা কারচুপির মামলা দায়ের করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

কর্তৃপক্ষ জানায়, আইআরএফ’র প্রায় তিন ডজন ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে। ব্যাংকগুলোকে এসব অ্যাকাউন্ট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে এ ব্যাপারে এখনও কোনও মন্তব্য করেননি তিনি। গত বছর ঢাকার গুলশান হামলার পর তার বিরুদ্ধে নাশকতায় ইন্ধন দেওয়ার অভিযোগ ওঠে। সূত্র: হিন্দুস্থান টাইমস

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: