সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় বিজিবির হাতে ২ কোটি টাকা মূল্যের তক্ষক জব্দ

unnamed-1কুলাউড়া অফিস:: কুলাউড়ায় ২ কোটি টাকা মূল্যের একটি তক্ষক জব্দ করেছে বিজিবি। জব্দকৃত তক্ষক বনবিভাগ ও বিজিবির উপস্থিতিতে ৩১ ডিসেম্বর শনিবার বিকেলে কুলাউড়ার গাজিপুরের রিজার্ভ ফরেষ্টে অবমুক্ত করা হয়েছে।

বিজিবি ও বন বিভাগ সুত্রে জানা গেছে, শনিবার দুপুর পৌনে ১ টার সময় একটি পাচারকারীচক্র মোটরসাইকেল সহকারে মূল্যবান তক্ষককে নিয়ে উপজেলার রাংগিচড়া চা বাগান এলাকা দিয়ে পাচারের সংবাদ পেয়ে ৪৬ বিজিবির কোম্পানী কমান্ডার সুবেদার মোঃ হযরত আলীসহ বিজিবি সদস্যরা রাংগিছড়া চা বাগান এলাকায় ওৎ পেতে বসে থাকেন। বাগানের ১৯ নং সেকশন এলাকায় মোটর সাইকেল নং (ঢাকা মেট্রো-এ-১৩-১৮৯৯) আরোহী ২ পাচারকারী একটি ব্যাগসহকারে আসাবস্থায় বিজিবির অবস্থান দেখতে পেয়ে মোটরসাইকেল ও তক্ষক ভর্তি ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে ব্যাগের ভিতর পাওয়া যায় ৯ ইঞ্চি লম্বা ও ১শ ৮ গ্রাম ওজনের একটি তক্ষক। পরে জব্দকৃত মোটরসাইকেল ও তক্ষক গাজিপুর বন বিভাগের নিকট হস্তান্তর করার পর আইনী প্রক্রিয়া শেষে বিকেল ৪ টায় গাজিপুরের পূর্ব পাহাড় আধাআধি মোকাম এলাকায় রির্জাভ ফরেষ্টে তক্ষকটি অবমুক্ত করা হয়।

এসময় বিজিবি, বন বিভাগ, সাংবাদিক ও স্থানীয় ইউপি সদস্য উপস্থিত ছিলেন। ৪৬ বিজিবির চাতলাপুর বিওপির কোম্পানী কমান্ডার সুবেদার মোঃ হযরত আলী জানান, তক্ষকটির বাজার মূল্য ২ কোটি টাকা হবে এবং তারা উক্ত মূল্য ধরেই সিজার লিষ্ট বনবিভাগের নিকট ন্যস্ত করেছেন। কুলাউড়া রেঞ্জেরে ডেপুটি রেঞ্জার রিয়াজ উদ্দিন জানান, বিজিবি তক্ষক ও মোটরসাইকেল তাদের নিকট হস্তান্তরের পর তারা বিজিবি, স্থানীয় সাংবাদিক ও ইউপি সদস্যের উপস্থিতিতে রিজার্ভ ফরেষ্টে তক্ষককে অবমুক্ত করা হয়েছে এবং মোটরসাইকেল জব্দ রয়েছে। এব্যাপারে বণ্যপ্রানী নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: