সর্বশেষ আপডেট : ১৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২০১৭ সালের রাশিফল

full_1606747670_1483168996ডেইলি সিলেট ডেস্ক:: নতুন বছরের জন্য প্রকাশ করা হল ২০১৭ সালের রাশিফল। এই বছর জ্যোতিষীদের অনুসারে ব্যক্তিগত জীবন এবং কর্মজীবনের সাফল্য থাকবে। জীবনে স্বাচ্ছন্দ্য থাকবে, আবার অনেককে প্রচুর বাধাও অতিক্রম করতে হতে পারে। তবে চিন্তা করবেন না। এই রাশিচক্র আপনাকে প্রতিটি পরিস্থিতির জন্য প্রস্তুত করবে। এই রাশিচক্র ঐতিহ্যগত আইনে তৈরি করা হয়েছে যা হেলেনিক জ্যোতিষীরা ব্যবহার করতো।

এই বছরটা যাতে পরিপূর্ণভাবে উপভোগ করতে পারেন, সেজন্য রাশিফল পড়ে সতর্ক হোন আর চোখ কান খোলা রাখুন। অবশ্য আপনার ভাগ্য আপনাকেই তৈরি করতে হবে। আসুন জেনে নেই ২০১৭ সালটি কেমন যাবে আপনার।

মেষরাশি:
২০১৭ সালে এই রাশিকে শাসন করবে “ইচ্ছে শক্তি”। আপনার সবসময় দৃঢ় ইচ্ছা শক্তি এবং ইতিবাচক মনোভাব থাকবে। এর দ্বারা আপনি স্বচ্ছন্দে বাধা অতিক্রম করবেন। ভালোবাসার দিক থেকে মেষরাশি নিষ্ক্রিয় হবে। গুরুত্বপূর্ণ কিছু ঊল্টো-পাল্টা হবে না। পেশায় উন্নতি করবেন। নক্ষত্রগুলো তাদের পরম স্থানে থাকবে, বিশেষ করে বছরের দ্বিতীয়ার্ধে। পারিবারিকভাবে একত্রে বৃত্তের মধ্যে থাকবেন। মেষ উচ্চাভিলাষী আর কখনো জেদিও হয়। মঙ্গল এই রাশিফলকে প্রভাবিত করে।

এই বছর সেপ্টেম্বর পর্যন্ত দেওয়া পরীক্ষার ফলাফল আপনার জন্য সুখের অনুভুতি আনতে পারে। উচ্চ শিক্ষার শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করার পরামর্শ দেওয়া হচ্ছে। কারণ আসন্ন সময় আপনার জন্য সুন্দর হবে।

বর্ষফল অনুযায়ী এই বছর আপনার আর্থিক স্থিতি ভালো করার জন্য আপনি কঠোর পরিশ্রম করতে পারেন। যদিও মনে রাখবেন সফলতার কোন সংক্ষিপ্ততা হয় না। একটু বুঝে-শুনে এবং সময় বুঝে আপনি মনের মতো টাকা রোজগার করতে সফল হবেন। নিজের অনাবশ্যক খরচের ওপর নিয়ন্ত্রণ রাখা আপনার প্রথম কাজ হওয়া উচিৎ, যাতে প্রয়োজনের সময় টাকার অভাব না হয়। ২৬ জানুয়ারি ২০১৭ পর্যন্ত ভেবে চিন্তে কোন বড় নিয়োগ করবেন। বছরের দ্বিতীয় ভাগে আর্থিক স্থিতিতে বিশেষ পরিবর্তন লক্ষ্য করা যাবে। এর সঙ্গে কোন পুরনো ফেঁসে থাকা টাকাও ফেরত পাবার আশা রয়েছে। যার দ্বারা আপনি যথেষ্ট পরিত্রাণ অনুভব করবেন। শেয়ার বাজারে ভেবে চিন্তে নিয়োগ করুন। লটারি ও জুয়া খেলায় টাকা লাগানোর ভাবনা পরিত্যাগ করায় আপনার জন্য ভালো। মেষ রাশির জন্য এই বছর প্রেমের সম্পর্কের জন্য ভালো। যারা কোন প্রেমিক বা প্রেমিকার খোঁজে আছেন, তাদের খোঁজ সম্পূর্ণ হবার সম্ভাবনা রয়েছে। যারা প্রেম সম্পর্কে যুক্ত তাদের কোন ধরনের তর্কাতর্কী থেকে দূরে থাকা উচিৎ। এই বছরের শেষ পর্যন্ত আপনার একজন সৎ এবং একজন ভালো সঙ্গী পাওয়ার খোঁজ শেষ হতে পারে।

বৃষরাশি:
২০১৭-তে মানসিক শান্তি বৃষরাশির জীবনের পথ নির্ধারিত করবে। এই রাশির সবাই কর্মক্ষেত্রে বিশেষ ভাবে ধনাত্বক এক শক্তি অনুভব করবেন। বুদ্ধিকে অনুসরণ করুন, হৃদয়ের অনুভূতিকে নয়। পেশাদারিক পরিচিতি লাভজনক হবে। সাদৃশ্য ও ভালবাসার হাত ধরে ভাল সময়ের দিকে এগোবেন। স্বাস্থ্য একটু দুর্বল থাকতে পারে। ব্যক্তিগত বিকাশে কোন কিছু আপনার সামনে রুখে দাঁড়াবে না। ২০১৭-তে চাপ নেবেন না কর্মক্ষেত্রে।

বছরের শুরুটা ব্যয় বহুল হবে। এই পরিস্থিতিতে অর্থ উপার্জন করার জন্য আপনাকে সতত প্রচেষ্টা করতে হতে পারে। ব্যবসায়ে অর্থের আসা যাওয়ার স্তর সুষম থাকবে। ২০১৭ সালের রাশিফল বলছে যে এই বছর আপনি আপনার সুখ-সুবিধাতে অনেক ব্যয় করবেন। নিজের বিলাসিতা বন্ধ করুন নাহলে কিছু আর্থিক সমস্যা হতে পারে। বছরের দ্বিতীয় ভাগে আপনার বিগড়ে যাওয়া কাজের পরিবর্তন হবে। অর্থ উপার্জনের যথেষ্ট ভালো সুযোগ পাবার সম্ভাবনা রয়েছে। আর্থিক স্থিতি মজবুত হবে এবং অনেক ক্ষেত্রের মাধ্যমে অর্থ পেতে পারেন। আপনি আপনার নিজের পরিশ্রমে অধিক অর্থ উপার্জন করতে পারবেন। শেয়ার বাজার, কমিশন ইত্যাদি কাজ থেকে আপনার লাভ হতে পারে। ছাত্রদের জন্য সময় অনুকূল থাকবে। উচ্চশিক্ষার শিক্ষার্থীদের মনের মতো ফলাফল পাবার সম্ভাবনা রয়েছে। আপনার একাগ্রতা বাড়তে থাকবে। আপনি বিষয় বেশি করে পড়বেন। এতে আপনার অভ্যাস আগের থেকে খুব ভালো হবে এবং ফলাফলে ধনাত্মক পরিনাম দেখতে পাবেন। যে ছাত্র বিদেশে গিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে চায়, তার নতুন সুযোগ পাবার আশা রয়েছে।

রাশিফল অনুসারে প্রেমিক প্রেমিকাদের জন্য এই সময় অনুকূল থাকবে। এই সময় আপনি খুব আকর্ষণীয় লাগতে পারেন। কোন বিপরীত লিঙ্গের প্রতি আপনার আগ্রহ বাড়বে। একের থেকে বেশি প্রেমের সম্পর্ক স্থাপিত হতে পারে। আপনি আপনার সঙ্গীর ভাবনার প্রতি বেশি সংবেদনশীল থাকবেন। কিছু নতুন লোক আপনার সাথে বন্ধুত্ব করার জন্য উৎসুক থাকবেন। নতুন প্রেম সম্বন্ধের জন্য সময় খুব ভালো থাকবে। হতে পারে এই সময় কেউ আপনার আগে নিজের প্রেম প্রস্তাব রাখবে। শারীরিক সুখের তুলনায় মানসিক সুখের প্রতি আপনি বেশি চিন্তিত থাকবেন।

মিথুনরাশি:
২০১৭-তে মিথুনরাশির প্রতীক হবে “আলোকপ্রাপ্তি”। এই বছর সব নক্ষত্র গুলো আপনাকে সুনির্দিষ্ট পথে নিয়ে যাবে। অগ্রগণ্য বিষয় সাধন করার সুযোগ পেয়ে যাবেন। জীবনে কি অর্জন করতে চান সেটা আপনি জেনে যাবেন। আপনার ব্যাক্তিগত বিকাশ এর কারণে পেশাগত সাফল্য এসে যাবে। ভালোবাসার ব্যাপারে আপনি অনুভূতিহীন হবেন। পরিবার আর বন্ধুদের ওপর মনোযোগ দিন। বছরের দ্বিতীয়ার্ধে ব্যাক্তিগত সম্পর্কগুলো গঠনমূলক হবে। সাস্থ্য ভাল থাকবে তবে সতর্কভাবে রোগের বিরোধ করতে হবে। ২০১৭-তে চাপ নেবেন না কর্মক্ষেত্রে। দ্বিতীয়ার্ধে কর্মের সময় এই রাশির মানুষকে শাসায় শুক্র গ্রহ আর তারা দায়িত্বপূর্ণ আর নির্ভরযোগ্য হয়। এই ইতিবাচক বিশিষ্টের সুযোগ নিন। বিশেষ করে মানিসিক সম্পর্কের ক্ষেত্রে এই বছর সাফল্য পাবেন নক্ষত্রের সাহায্যে।

অর্থ সম্পর্কিত বিষয়ে আপনার ব্যয় সামান্য বাড়তে পারে। সাংসারিক ব্যয় পূরণের জন্য আপনাকে ধার নিতে হতে পারে। আপনার সখ পূর্ণ করার জন্যও আপনি কিছু বেশী খরচা করতে পারেন। ২০১৭ এর রাশিফল আপনাকে নিজের ব্যয় নিয়ন্ত্রণ করার উপদেশ দিচ্ছে। অর্থ প্রাপ্তি মাঝারি ধরনের থাকবে অথবা অর্থ আসবে কিন্তু আপনার কাছে থাকবে না তেমন সম্ভাবনাও রয়েছে। প্রচুর দায়িত্ব পালনে আপনার অর্থ ব্যয় হবে। বছরের দ্বিতীয় ভাগে কিছু অব্যাহতি পেতে পারেন এবং আপনার অর্থ বিষয়ক বাধা বিপত্তি দূর হবে। আয়ের নতুন পথ সামনে আসবে।

রাশিফল ২০১৭ অনুসারে মিথুন রাশির জাতকের জন্য এই বছর যেখানে একদিকে আর্থিক বিষয়ে সাবধান থাকার দিকে ইশারা করছে, সেখানে আরেকদিকে ঘর-পরিবার অত্যন্ত খুশির পরিবেশ থাকার সম্ভাবনা রয়েছে। এই সময় মায়ের প্রতি আপনার টান বাড়বে। ওনার ভাবনা ও ভালোবাসাকে গুরুত্ব দিন। আপনার পরিবারের লোকের সাথে দেখা করার অনেক সুযোগ পাবেন। বন্ধুদের ভরপুর সঙ্গ পেতে পারেন। তারা আপনার ব্যবসাতে সাহায্যকারী রূপে প্রমাণিত হতে পারেন।

কর্কটরাশি:
“প্রশান্তি” সহগমন করবে কর্কটরাশির সঙ্গে। সামনে আর কোন বাধা আসবে না। আর সব বাধা -বিঘ্ন কাটিয়ে আসার পরে ব্যক্তিগতভাবে আপনি অনমনীয় সাফল্য অর্জন করবেন তবে ধৈর্য ধরতে হবে। ধৈর্য ধরে দৃঢ় নিশ্চিতি হয়ে কাজ করে গেলে আপনি আপনার ফল পেয়ে যাবেন। ধনাত্বক শক্তি যেটি আপনি আপনার আত্মবিশ্বাসের দ্বারা গড়ে তুলেছেন আপনার আসে পাশের সবাই কে আলোকিত করে তুলবে। এটি সম্ভাব্য সহযোগীদের দৃষ্টি আকর্ষণ করবে। ভালবাসার মানুষগুলোর সঙ্গে সুখে থাকবেন। রাশিগত বৈশিষ্টের কারণেই আপনি ঘরমুখি। আসছে বছরও আপনি পরিবারকে সময় দিতে চেষ্টা করবেন। ফলও পাবেন। কর্কট রাশির জাতকেরা এই সময় পরিজন,পরিচিতি এবং বন্ধুদের থেকে প্রত্যেক কাজে সাহায্য পাবে। ঘরের কিছু প্রয়োজনীয় জিনিস কেনার জন্য টাকা খরচ হবে।

এই সময় আপনার নিয়মিত আয় বজায় থাকবে। কিন্তু হঠাৎ করে লাভ পাবার বা অতিরিক্ত আয় পাবার আশা পূর্ণ হতে পারে। আপনার সাহস বেশি থাকবে। ২০১৭ রাশিফল অনুসারে আপনি আয়ের নতুন পথ বার করার চেষ্টা করবেন। যদিও আপনাকে আপনার ব্যয় নিয়ন্ত্রনে রাখতে হবে। বছরের দ্বিতীয় ভাগে চাকুরিজীবীরা তাদের পরিশ্রমের ফল পদোন্নতি বা বেতন বৃদ্ধির রূপে পেতে পারেন। রাশিফল অনুযায়ী এই সময় প্রেম বিষয়ে আপনার ব্যস্ততা বাড়বে এবং প্রেমের সম্পর্কে গভীরতা আসবে। সব চিন্তা ছেড়ে আপনি খুশির এই মুহূর্ত উপভোগ করুন। কাজের চাপের জন্য প্রেমের জন্য কম সময় পেতে পারেন। এই সময় আপনি খোশ-মেজাজে থাকবেন। ফিটনেস এর প্রতি আপনার একাগ্রতা বাড়বে। বড় অসুখে ভুগছে যারা, তাদের স্বাস্থ্যে নিশ্চিত পরিবর্তন দেখতে পাওয়া যাবে। মানসিক শান্তির জন্য আপনি প্রকৃতির কোলে যাবেন, এমন সম্ভাবনা প্রতীত হচ্ছে। ২০১৭ এর রাশিফল অনুসারে আপনার নিজের ভেতরে নতুন শক্তির সঞ্চার অনুভুত হবে।

সিংহরাশি:
২০১৭-তে সিংহরাশির প্রতিক হল “দৃঢ়সঙ্কল্প”। নক্ষত্রের দ্বারা চিহ্নিত করা পথগুলো সোজা হোক বা জটপাকানো- আপনি দৃঢ়তার সঙ্গে এগিয়ে যাবেন। আপনার প্রচুর মনোবল রয়েছে আর স্বাভাবিকভাবে সকলের মনোযোগ আকর্ষণ করবেন। নিজের লক্ষে পৌঁছাতে গিয়ে হতাশ হয়ে যেতে পারেন। বুঝে নিন যে এখনও আসল লক্ষ্য আসেনি। ভালবাসার দিক থেকে কোনকিছুই এড়িয়ে যাবেন না। আপনি আপনার সেই প্রাণসখা কে পেয়ে যাবেন। স্বাস্থ্যের প্রতি বিশেষ নজর রাখতে হবে। এই বছরের প্রথমার্ধে, ব্যক্তিগত সম্পর্কগুলোর ওপর আরও দৃষ্টি আকর্ষণ করবেন আপনি। তবে কর্মক্ষেত্রে সাফলতা অর্জন করবেন। এই বছরের সেপ্টেম্বর মাসের পর একটি অনুকূল প্রস্তাব আসবে। এই রাশির মানুষ উদ্দ্যেশবাহিত এবং নির্ভরযোগ্য হয়, কারণ এই রাশির শাসক সূর্য। বাধা অতিক্রম করে যেতে হবে এই বছর তবে পরিণতি লাভজনক হবে। এই বছরের অভিজ্ঞতা আপনাকে আরও সমৃদ্ধ করবে । ব্যক্তিগতভাবে আপনি আপনার ভারসাম্যতা ফিরে পাবেন আর ফিরে পাবেন অভ্যন্তরীণ শান্তি। কর্মক্ষেত্রে যা চাইবেন পাবেন না। ভুল আশা করে বশে থাকবেন না। মানসিক শক্তি অন্ন দিশায় মেলে দেবেন না। অসুখী হবেন না। এই সময়টি ব্যবহার করুন নিজেকে সমৃদ্ধ করে তুলতে ব্যাক্তিগত এবং সামাজিক ব্যাপারে। পুরনো ব্যাপার আর মানুষগুলোকে ভুলে যান। মার্চ মাসে নিজের জীবনসঙ্গীকে পেয়ে যাওয়ার সম্ভাবনা বেশি।

সবমিলিয়ে এই বছর আপনার আয় ভালোই থাকবে। চাকুরীজীবীরা নিজের দক্ষতায় এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন। সরকারী চাকরি যারা করেন তাদের বিশেষ সাফল্য পাবার সম্ভাবনা রয়েছে। আপনার আটকে থাকা কাজের গতি বাড়বে। যে চাকরি বা ব্যবসা আপনি করছেন, তাতে সম্পূর্ণ সাফল্য পাবার সম্ভাবনা রয়েছে। কাজের সাফল্য আপনার আত্মবিশ্বাসকে জাগিয়ে তুলবে। ব্যবসার সাথে যুক্ত ব্যপারে আপনি আপনার কৌশল এবং অনুভূতির মাধ্যমে যথেষ্ট পরিবর্তন আনবেন। নতুন কার্য পদ্ধতি বা কৌশল ব্যবহার করলে ব্যবসা বাড়বে এবং উৎপাদনও বেশী হবে। চাকরিতে বেতন বৃদ্ধি ও ব্যবসায়ে আর্থিক লাভ হলে আপনার মন প্রসন্ন থাকবে। ব্যবসায়িক ক্ষেত্রে আপনি খুব ভালো সাফল্য পাবেন।

কন্যারাশি:
কন্যারাশির প্রতীক হচ্ছে “কল্যাণ” আপনি আপনার জীবনধারার ব্যাপারে ভাববেন আর বুঝবেন যে এই সময় সবকিছু ধীর গতিতে করার। মানসিকভাবে আপনি উত্তম স্থানে থাকবেন এবং ছোট, খুদ্র ব্যাপারগুলো আপনাকে আর বিভ্রান্ত করবেনা। যে ভালবাসা আপনি বহুদিন ধরে পেতে চাইছেন সেটি নিকটেই। সঠিক মানুষটি যেন হারিয়ে না যায়। ভাল ভাবে নিদ্রা গ্রহণ করুন যাতে স্বাস্থের ক্ষতি না হয়। শুক্রের শাসনে এই রাশির মানুষগুলো খুব কর্মঠ এবং বুদ্ধিমান হয়। এই বছরের রাশিফল ভালই, বিশেষ করে বছরের মধ্যেখানে। কর্মব্যস্ত হয়ে গেলেও সম্পর্ক গুলোকে সময় দেবেন। বাধা বিঘ্ন অতিক্রম করে সময় আরও দৃঢ়, ইতিবাচক আর সবল হবেন। মেডিটেড করার সময় এখন।

আর্থিক ক্ষেত্রে আপনাকে বিশেষ সাবধান থাকতে হবে কারণ আয় থেকে ব্যয় বেশি হবে। যদিও আয়ের উৎস থাকবে এবং আপনার নিয়মিত আয়ে কোনো বাধা আসবে না। কিন্তু অর্থ খুব ধীর গতিতে আপনার কাছে আসবে। যদি কাউকে টাকা ধার দিয়েছেন তাহলে বর্তমানে সেটা ফেরত পাবার আশা কম। আপনি হঠাৎ টাকা পাবার আশা করবেন না। রাশিফল ২০১৭ অনুসারে দামী এবং সুখ সুবিধার জিনিস কেনার জন্য আপনি লালায়িত থাকবেন। তবুও অর্থের অপচয় করবেন না, অন্যথায় আর্থিক সংকটের সম্মুখীন হতে হবে। রাশিফল অনুযায়ী এই সময় ছাত্রদের জন্য কঠিন পরিশ্রমের। শিক্ষায় আপনার ধীর গতিতে উন্নতি হবে। কোন না কোন কারণে আপনি দীর্ঘ সময় পড়াশুনায় মন দিতে পারবেন না। এই সময় মানসিক অস্থিরতা আপনাকে জ্বালাতন করবে। যদি আপনি কোনো উচ্চ শিক্ষা গ্রহণ করতে থাকেন তাহলে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবার সময় সতর্ক থাকুন।

তুলারাশি:
চাকুরীজীবীদের জন্য এই বছর ভালো থাকবে। বিরোধীদের পেছনে ফেলে আপনি এগিয়ে যাবেন। সেলস এবং মার্কেটিং এর সাথে যুক্ত ব্যক্তিরা নিজেদের কথার মাধ্যমে গ্রাহকদের থেকে কার্য সম্পন্ন করতে সফল হবেন। যে ব্যক্তি চাকুরীজীবী তিনি পদোন্নতির সঙ্গে সঙ্গে কোন অতিরিক্ত দায়িত্ব পেতে পারেন যেখানে তার পদমর্যাদা বেড়ে যাবে। যদি আপনার বদলি হয়, তাহলে মেনে নিন সেটার কারণ ভবিষ্যতে লাভবান হতে পারেন। ব্যবসায়িক উন্নতির জন্য সময় অনুকুল। ২০১৭ সালের রাশিফল অনুসারে ব্যবসায়িরা এই বছর কোনো নতুন কাজে অর্থ বিনিয়োগ করলে লাভবান হবেন। কিন্তু বছরের শেষে কোন বড় বিনিয়োগ করবেন না। অর্থের লেনদেন সাবধানে করুন কারণ কোন বিশ্বস্ত ব্যক্তি থেকে প্রতারিত হতে পারেন। শেয়ার বাজারের সাথে যুক্ত জাতকের সময় ভালো নয়। ভাবনায় ডুবে কোনো বিনিয়োগ করবেন না। বছরের মাঝখান থেকে আপনার উন্নতি হবার সম্ভাবনা রয়েছে।

আর্থিক বিষয়ের জন্য সাল ২০১৭ সন্তোষজনক মনে হচ্ছে। অর্থ প্রাপ্তির যোগ রয়েছে। টাকা রোজগারের জন্য আপনি খুব চেষ্টা করবেন। আর্থিক উন্নতির জন্য আপনি কোন নতুন যোজনা ভাবতে পারেন। কোন পুরনো ধার হঠাৎ শোধ হবার সম্ভাবনা রয়েছে। আয়ের জন্য আপনার প্রচেষ্টা সফল হতে পারে। বিদেশ বা দূর স্থান থেকে অর্থ পাবার আশা রয়েছে। রাশিফল ২০১৭ অনুসারে পরিবারের কোন সদস্যের স্বাস্থ্য খারাপ থাকার জন্য আপনার অর্থ ব্যয় হবে। ভাই-বন্ধুদের সাথে কোনো বড় ঝগড়া হতে পারে। আপনার মন অনায়াসে চিন্তান্বিত হতে পারে। আপনি অকারনে মানসিক সমস্যায় ভুগবেন। আত্মীয়তার বন্ধনে দূরত্ব তৈরি হতে পারে। কোনো রকম অনৈতিক কাজ থেকে দূরে থাকাই ভালো। ধর্মীয় বিষয়ে আপনার আগ্রহ বাড়বে। কারো সাথে হঠাৎ ঝগড়া হতে পারে। মৌন থাকার চেষ্টা করুন, এতেই আপনার ভালো হবে। গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন, কেননা আঘাত পাবার সম্ভাবনা বেশী। পিতার স্বাস্থ্য চিন্তার বিষয় হতে পারে। মা এবং পরিবারে সাথে সম্পর্ক একটু অশান্তিপূর্ণ থাকতে পারে। আত্মীয়-স্বজন থেকে দূরত্ব বাড়তে পারে। জীবন সাথীর সঙ্গে কোন ধরনের ঝগড়াঝাটি এড়িয়ে চলুন। বছরের দ্বিতীয় ভাগে পরিস্থিতি ভালো হতে শুরু করবে।

বৃশ্চিকরাশি:
এই বছরটি আপনার খুব রোমাঞ্চকর হবে। এই রাশিকে অধিপত্য করে প্লুটো । এই রাশির মানুষ হয় লাজুক ও বিমুখ স্বভাবের। তবে দৃঢ় শক্তি দিয়ে তারা কাজ, কর্মক্ষেত্রে, ব্যাক্তিগত বিকাশ বৃদ্ধি হবে, পরিপক্বতা আসবে। ব্যক্তিগত সম্পর্ক স্থায়ী হবে। এই বছরের শুরুতে কোন ব্যবসা শুরু করার জন্য সময় উত্তম। কাজকর্ম বৃদ্ধি পাবার জন্য আপনার আয় বাড়ার সম্ভাবনাও রয়েছে। আপনি কোন ভালো যোজনা বানিয়ে লাভ করতে পারেন। বন্ধুর সাহায্যে ব্যবসায়ে উন্নতি হতে পারে। ব্যবসায়ীরা বিদেশে নিজের কাজের প্রসার ঘটাতে পারবেন। কোন লাভজনক লেনদেনে আপনি যুক্ত হতে পারেন। চাকুরীজীবীদের জন্য সময় উন্নতিমুলক থাকবে। আপনার মন উৎসাহে পরিপূর্ণ থাকবে এবং কঠিন থেকে কঠিনতর সমস্যার মোকাবিলা করার জন্য আপনি তৎপর থাকবেন। প্রতিভাবান হওয়ার সাথে সাথে আপনি যদি একটু অভিব্যাক্তিপূর্ণ হন তাহলে সাফল্য আকাশছোঁয়া হতে পারে। কর্মস্থলে আপনি কোন বড় কর্মকর্তার সাহায্য পেতে পারেন। উচ্চতরদের থেকে আপনি প্রশংসা পেতে পারেন। ভাগ্য এই সময় আপনার সঙ্গ দেবে। নিজের কাজে গভীরভাবে নিযুক্ত থাকবেন। কিন্তু অফিস বা কর্মস্থলের পরিবেশও উপলব্ধি করুন।

অর্থ উপার্জনের জন্য সময় ভালো। আপনি আয়ের নতুন দিশা পাবেন। টাকার ব্যপারে অবহেলা করবেন না। সাল ২০১৭ তে আপনি যা আয় করবেন তার থেকে বেশী ব্যয় করবেন। আর্থিক বিষয়ে আপনার মনের মতো সাফল্য পেতে পারেন। বর্ষফল ২০১৭ অনুসারে প্রেমের সম্পর্কের সূচনা করার জন্য খুব সুন্দর সময় এটা। কিছু নতুন বন্ধুর সাথে আলাপ হবে। এই বন্ধুত্ব দীর্ঘকালীন হতে পারে এবং আপনার জন্য লাভজনক হবে। এই সময় কোন নতুন বন্ধুত্ব প্রেমে পরিণত হতে পারে। বিপরীত লিঙ্গের প্রতি আপনার আগ্রহ বাড়বে। এমন অবস্থায় একের বেশী প্রেমের সম্পর্ক তৈরি হতে পারে। যার ফলে আপনার জন্য বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হতে পারে। নতুন সম্পর্ক তৈরি হওয়ার এবং আপনার জীবন সঙ্গীর সাথে বেড়াতে যাওয়ার জন্য এই সময় অনুকূল।

ধনুরাশি:
২০১৭-ধনুরাশি প্রতীক হল “প্রত্যাশা”। যে সিদ্বান্ত গুলো বহুদিন ধরে এড়িয়ে যাচ্ছেন সেগুলো এবার নেয়ার সময় এসে গেছে। জীবনের গুরুত্বপূর্ণ মোড়ে দাঁড়িয়ে আছেন। এই বছর আপনার জীবন কর্মক্ষেত্রে স্থায়ী থাকবে। বৃহস্পতি এই রাশিকে শাসন করে তাই এই রাশির মানুষ নিজেদের সামর্থ্যের দ্বারা সব অর্জন করতে পারে। সিদ্ধান্ত নিতে পারে। বছরের প্রথমেই সব নক্ষত্র স্থায়ী থাকবে এমনকি ব্যক্তিগত ব্যাপারেও । তবে দ্বিতীয়ার্ধে কিছু বাধা আসতে পারে। চাকুরীজীবীদের এই বছর বড় ধরনের সাফল্য পাবার সম্ভাবনা রয়েছে। আপনার উচ্চ আধিকারিকের কাছ থেকে সহযোগিতা ও পদোন্নতি পেতে পারেন। আপনার বেতন বাড়তে পারে এবং কোম্পানি থেকে আপনাকে সুযোগ সুবিধা দিতে পারে। যদি চাকরি পরিবর্তন করতে চান তাহলে সময় উপযুক্ত। রাশিফল ২০১৭ আপনাকে ব্যবসায়িক ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য দেবে। যদি কোন নতুন কাজ করতে চান তাহলে ঐসব ক্ষেত্রের সাথে যুক্ত অভিজ্ঞদের পরামর্শ নেওয়া আপনার জন্য লাভজনক হতে পারে। যদি আপনার ব্যবসা অংশীদারিত্বে থাকে তাহলে কোনো রকম ঝামেলা এড়িয়ে চলতে হবে। এই বছর পরিশ্রম করার ফল আপনি অবশ্যই পাবেন। সরকারি বা নিজের ক্ষেত্রের কোন বড় প্রকল্প আপনি পেতে পারেন। কোন জায়গায় আটকে থাকা টাকা ফেরত পেতে পারেন। সংক্ষিপ্তে বা কম পরিশ্রমে টাকা রোজগারের ভাবনা যদি আপনার মনে এসে থাকে তাহলে এই সময় সেটা মন থেকে মুছে ফেলুন। শেয়ার বাজার দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করা আপনার জন্য খুবই লাভজনক হবে। যদি আপনি রিয়েল স্টেটের কাজ করেন, তাহলে দু হাতে উপার্জন করার জন্য প্রস্তুত থাকুন।

মীন রাশি
২০১৭ সালের রাশিফল অনুযায়ী চাকরি ও ব্যবসায় ব্যস্ততা দিয়ে বছরের শুরু হবে। আপনার অত্যাধিক চেষ্টার পরেও চাকরি থেকে সাধারণ ফলাফল পেতে পারেন। কিন্তু এতে নিরাশ বা হতাশ একেবারেই হবেন না এবং চেষ্টা করতে থাকুন। কারণ বছরের মধ্যে থেকে বানানো যোজনা সম্পূর্ণ হতে পারে। নিজের প্রচেষ্টায় আপনি আপনার পরিধিতে আলাদা পরিচয় বানাতে সফল হবেন। যাতে বিরোধীরাও আপনার প্রশংসা করতে বাধ্য হবেন। সহযোগীর সাহায্যে মান-সম্মান বাড়তে পারে। রোজগারের নতুন পথ সামনে আসতে পারে। বছরের শেষে আপনার অর্থ প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। এই অর্থ আপনার ব্যবসার সাফল্যের দ্বারা পেতে পারেন। যে ব্যাক্তি চাকরি করেন, তার পদোন্নতি ও বেতন বৃদ্ধি হতে পারে। আপনি আপনার সমস্ত দীপ্তি আপনার নতুন পরিকল্পনায় লাগান এবং আপনার প্রচেষ্টাকে দ্বিগুণ করুন। ব্যবসায়িক ক্ষেত্রে আপনার পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে। যদি আপনি বহুদিন ধরে বিদেশে থেকে চাকরি করতে চান বা আপনার কোন ব্যবসা স্থাপন করতে চান তাহলে এই সময় অনুকূল ফল প্রদান করতে পারে। শেয়ার বাজার বা সম্পত্তি বিষয়ক কাজ যারা করেন এই সময় তাদের লাভ হবে। জুয়া ও লটারি থেকে টাকা পাবার আশা থেকে দূরে থাকুন।

অর্থ সম্পর্কিত বিষয়ে আপনার ব্যয় সামান্য বাড়তে পারে। সাংসারিক ব্যয় পূরণের জন্য আপনাকে ধার নিতে হতে পারে। আপনার শখ পূর্ণ করার জন্যও আপনি কিছু বেশি খরচা করতে পারেন। ২০১৭ সালের রাশিফল আপনাকে নিজের ব্যয় নিয়ন্ত্রণ করার উপদেশ দিচ্ছে। অর্থ প্রাপ্তি মাঝারি ধরনের থাকবে অথবা অর্থ আসবে কিন্তু আপনার কাছে থাকবে না তেমন সম্ভাবনাও রয়েছে। প্রচুর দায়িত্ব পালনে আপনার অর্থ ব্যয় হবে। বছরের দ্বিতীয় ভাগে কিছু অব্যাহতি পেতে পারেন এবং আপনার অর্থ বিষয়ক বাধা বিপত্তি দূর হবে। আয়ের নতুন পথ সামনে আসবে।

কুম্ভ রাশি

চাকুরীজীবীদের জন্য সাল ২০১৭ অনুকূল। আপনার জাদু বজায় থাকবে। আপনার মালিকের সাথে আপনার সম্পর্ক আরও মধুর হবে। যদি পদোন্নতি পাবার ব্যাপারে ভাবছেন তাহলে এই বছর পদোন্নতি হবে। কর্মস্থলে আপনার মান-সম্মান বাড়বে। চাকরি বা ব্যবসার সাথে যুক্ত কোনো কাজকে সম্পূর্ণ করার জন্য বাইরে যাবার সম্ভাবনা রয়েছে। নিজের যোগ্যতা দেখিয়ে আপনি আপনার উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রভাবিতও করতে পারেন যাতে আপনাকে কোন অতিরিক্ত দায়িত্ব অর্পন করতে পারেন। আপনার উন্নত কর্ম প্রদর্শন আপনার বেতন বাড়ার কারণ হতে পারে। যে ব্যক্তি বিদেশ গিয়ে চাকরি করার চেষ্টা করছেন, তারা এই বছর সাফল্য পেতে পারেন। বেকারদের ভালো চাকরি পাবার সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ীরা অর্থ সংগ্রহ করায় সফল হবেন। চাকরি নিয়ে যারা বিদেশ যাবার প্রচেষ্টা করছেন, এই বছর তারা সাফল্য পাবেন। ব্যবসায়ে অংশীদারীত্ব করে আপনি লাভবান হবেন। বছরের দ্বিতীয় ভাগে আপনার ব্যবসায়ের সাথে যুক্ত কিছু সমস্যা থেকে সাবধান থাকবেন।

২০১৭ এর রাশিফল অনুযায়ী এই সময়ে আপনি আনন্দ ফুর্তি এবং শখ পূরণের জন্য অর্থ ব্যয় করবেন। আপনার পারিবারিক জীবন আনন্দপূর্ণ থাকবে। আপনি এক নতুন দীপ্তির সঞ্চার অনুভব করবেন। কোন সুন্দর জায়গা পরিদর্শন করে আপনি নিজেকে তরতাজা করতে পারেন। ঘরে অতিথিদের আসা-যাওয়া লেগে থাকবে। কোন ধর্মীয় স্থানের সাথে যুক্ত ভ্রমণ আপনার জন্য আনন্দদায়ক হবে।

মকর রাশি
এই বছর চাকুরীজীবী ব্যক্তিরা সাহস ও উৎসাহে পরিপূর্ণ থাকবেন। আপনার অতিরিক্ত কাজ করার ক্ষমতা তাদের চমকে দেবে, যাদের কর্ম প্রদর্শন আপনার থেকে উন্নত। আপনি বিরোধীদের ষড়যন্ত্র ধরতে সক্ষম হবেন। কর্মস্থলে পদোন্নতি এবং মান-সম্মান পাবার পুরোপুরি লক্ষণ রয়েছে। কোন উচ্চ পদস্থ কর্মকর্তার সাহায্যে আপনি লাভবান হবেন। ব্যবসায়ীরা কোন নতুন কাজ শুরু করতে পারেন। আপনার ব্যবসাতে লাভ হবে কিন্তু একসাথে অনেক কাজ করা থেকে বাঁচতে হবে। ২০১৭ রাশিফল অনুসারে ব্যবসায় আপনি সম্মান ও প্রতিষ্ঠা অর্জন করবেন। আপনার নিজের প্রতি বিশ্বাস আপনাকে অনবরত জয়ী করবে। কাজকর্মের জন্য অনেক দূরে যাওয়া আপনার জন্য লাভজনক হবে। আপনি সাহস করে কিছু নতুন আয় বাড়াতে পারবেন। যদি কাউকে টাকা ধার দিয়ে রেখেছেন তাহলে সেটা ফিরে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

পারিবারিক জীবনের পরিস্থিতি সাধারণ থাকবে কিন্তু পরিবারের কিছু কাছের লোকের সাথে মতপার্থক্য হবার সম্ভাবনা রয়েছে। ২০১৭ রাশিফল আপনাকে নিজের রাগের ওপর নিয়ন্ত্রণ রাখার পরামর্শ দিচ্ছে। অযথা কথাবার্তায় নিজের মানসিক অশান্তি বাড়াবেন না। গৃহে কোন মাঙ্গলিক বা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন হলে আপনি আনন্দ অনুভব করবেন। যদি মা-বাবার কোন গভীর অসুখ রয়েছে তাহলে অসুখের উন্নতি দেখতে পাবেন। আপনার সম্বন্ধও তাদের থেকে ভালো থাকবে। জীবনসঙ্গীর সাথে কোথাও বাইরে ঘুরতে যাবার সম্ভাবনা রয়েছে। আপনার সন্তানের উন্নতি সম্বন্ধীয় কোন ভালো খবর শুনতে পারেন। তার উন্নতি দেখে আপনার মন আনন্দিত হবে এবং আপনি খুশিতে পাগল হয়ে যাবেন। জীবনসঙ্গীর সাথে আপনি কিছু সুন্দর মুহূর্তের আনন্দ নেবেন। পরিজনদের খুশি করতে আপনি কোন নতুন কেনাকাটাও করবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: