সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ১ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উন্মাতাল থার্টিফাস্ট নাইটের জন্য প্রস্তুত সিলেট !

1-daily-sylhet-0-7হাসান মো.শামীম:: দুই বছর আগের ঘটনা । ২০১৪ সালের শেষ দিন। সিলেটে থার্টিফাস্ট নাইট উদযাপন শেষে গভীর রাতে এক কলেজ ছাত্রীকে নিয়ে আবাসিক হোটেলে রাত্রিযাপন কালে পুলিশের হাতে ধরা পড়েন প্রেমিক জুটি। ভোর রাতে আম্বরখানাস্থ হোটেল প্রবাসী থেকে পুলিশ তাদের আটক করে। নগরীর সাপ্লাই রোডের পিডিবি কোয়ার্টারের বাসিন্দা আরিফুল ইসলাম রাসেল এর সাথে গ্রেফতার হওয়া মেয়েটি ছিল এইচএসসি ১ম বর্ষের ছাত্রী।

জানা যায়,বছরের শেষ রাতে রোজভিউ হোটেলে থার্টি ফাস্ট নাইট উদযাপন শেষে সোয়া ২ টার দিকে আরিফুল ইসলাম রাসেল ও ওই কলেজ ছাত্রী আম্বরখানা হোটেল প্রবাসীর ১০৭ নম্বর রুম ভাড়া নেন। খবর পেয়ে অসামাজিকতার অভিযোগে পুলিশ তাদের আটক করে। পরে আদালত থেকে জামিন নেন তারা,ছেলেটির পরিবার ব্যাপারটি সামলে নিলেও, ধংস্ব হয়ে যায় মেয়েটির পরিবার।সামাজিক ভাবে প্রচন্ড রকম হেয় হতে হয় তাদের।থার্টিফাস্ট নাইট হয়ে যায় ওই পরিবারের জন্য দুঃস্বপ্নের রাত।

একই বছরে থার্টিফাস্ট নাইটে আমোদ ফূর্তির জন্য জকিগঞ্জ থেকে সিলেট শহরে প্রবেশ করে ১৭৫ বোতলের ফেন্সিডিলের চালান। কিন্তু বেরসিক গোলাপগঞ্জ মডেল থানা পুলিশের জালে ধরা পড়ে যায় বিপুল পরিমান ফেন্সিডিলের এই চালান । এই ঘটনায় চালকসহ একটি প্রাইভেট কার (ঢাকামেট্রো-ভ ০২-১৩৭৪) আটক করে পুলিশ। অভিযানের সময় পুলিশকে ফাঁকি দিয়ে চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও পুলিশের তৎপরতায় ধরা পড়ে যায় সে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক গাড়ী চালক জানায় বছরের প্রথম রাতে ফুর্তির জন্য সিলেট শহরে এই চালানটি যাচ্ছিল।

সূত্র জানায়, থার্টিফার্স্ট নাইট উপলক্ষে এরকম অসংখ্য মাদক চালান প্রবেশ করে সিলেট শহরে। যার প্রদান টার্গেট থাকে উঠতি বয়সী তরুনরা। থার্টিফাস্ট উপলক্ষ করে সিলেটের বিভিন্ন হোটেল মোটেল বাংলো বাড়িতে হওয়া ডিজে পার্টীর আড়ালে সরবরাহ করা হয় এসব মাদক দ্রব্য। বছর ঘুরে সামনে অপেক্ষমান আরেক টি থার্টি ফার্স্ট নাইট। ফলে এই রাতে উথসব ফুর্তি করতে উন্মুখ হয়ে আছেন পাশ্চাত্য লাইফ স্টাইল অনুসরন কারী সিলেটের তরুন তরুনীরা। শেষ মূহূর্তে বিভিন্ন ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা আয়োজোন করছে থার্টিফাস্ট নাইট পার্টির।এসব পার্টির আবেশে সিলেট শহরে বইছে উন্মাদনা।উন্মাতাল হওয়ার জন্য চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি।

প্রশাসন থেকে বাধা থাকলেও সে বাধা নিয়ে যেন কোন মাথা ব্যাথা নেই কারো। পুলিশের বড় কর্তাদের ম্যানেজ করে ফ্যাশন শো এর নামে চলছে অনুষ্ঠানের অনুমতি নেওয়ার চেষ্টা । বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুষ্ঠানের আমন্ত্রন পত্র বানিয়ে চালানো হচ্ছে ডিজিটাল প্রচার। মোটকথা আনন্দময় একটি রাত কাটানোর জন্য প্রস্তুত সিলেটের তরুন সমাজ । যা মাথা ব্যাথার কারন হয়ে দাড়িয়েছে অভিভাবক মহলে।

জানা গেছে, এখনো পর্যন্ত দুটি বড় থার্টিফাস্ট পার্টির আয়োজন করেছে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। এর একটি হচ্ছে উপশহরস্থ রোজ ভিঊ হোটেলে অপরটি জিন্দাবাজারস্থ টেস্ট অব সিলেট রেস্টুরেন্টে। মেয়েদের মুখোশ আটা মুখের ছবি সম্বলিত পোস্ট দিয়ে এ অনুষ্ঠানের প্রচার চালানো হচ্ছে ফেসবুকে।

আয়োজক সুত্রে জানা গেছে, সন্ধ্যা ৭ টায় গেট ওপেনের পর মধ্যরাত পর্যন্ত চলবে অনুষ্ঠান। ফ্যাশন শো ডিজে নাচ গান কেক কাটা ইত্যাদি নানা আয়োজনের সুচি চূড়ান্ত। তবে চুড়ান্ত হয়নি এখনো অনুষ্ঠানের অনুমতি। যদিও প্রশাসনের ছাড়পত্র না পেলেও যে কোন ভাবেই এ আয়োজন সফল করা হবে আয়োজক দের মনোভাব অনেকটা যেন এরকমই। কারন রেস্টুরেন্ট বুকিং,ডিনার, প্রচার প্রচারনায় ইতিমধ্যে খরচ হয়ে গেছে অনেক টাকা।

অনুষ্ঠানগুলোতে একজনের প্রবেশ ফি ৬০০ থেকে ১০০০ টাকা। স্কুল-কলেজ পড়ুয়া তরুনরা তাই থার্টিফাস্ট নাইট উপলক্ষে অভিভাবকদের বাধ্য করছে টাকার যোগান দিতে। মাদক এবং উদ্দাম পার্টির দুঃশ্চিন্তায় অভিভাবকরা তাই পার করছেন দারুন উদ্বেগ।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা এ ব্যাপারে ডেইলি সিলেট কে বলেন, খোলা ময়দানে সন্ধ্যা ৭ টা পর্যন্ত যেকোন আয়োজন করা যাবে,আর ইনডোরে কোন প্রোগ্রাম আয়োজন করলে তার জন্য সিটিএসবির অনুমতি লাগবে। এ অনুমতি পাওয়ার জন্য লিখিত আবেদনপত্রে অনুষ্ঠানের পূর্ণাঙ্গ বিবরণ দিয়ে আবেদন করতে হবে। পরে একটি মনিটরিং টিম অনুষ্ঠান চলাকালে সেখানে মনিটরিং করবে।”থার্টিফাস্ট পার্টির নামে কোন ধরনের অসভ্য অশ্লীল অনুষ্ঠান সিলেটে করতে দেওয়া হবেনা বলেও তিনি জানান।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: