সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দ. কোরিয়ায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী গ্রেফতার

FILE PHOTO: The National Pension Service (NPS) Chairman Moon Hyung-pyo is summoned to the Independent Counsel Team in Seoul, South Korea, December 27, 2016. News1 via REUTERS/File Photo   ATTENTION EDITORS - THIS IMAGE HAS BEEN SUPPLIED BY A THIRD PARTY. SOUTH KOREA OUT. FOR EDITORIAL USE ONLY. NO RESALES. NO ARCHIVE.

আন্তর্জাতিক ডেস্ক:: দক্ষিণ কোরিয়ার জাতীয় অবসর সেবা সংস্থা (এনপিএস)’র প্রধান ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী মুন হুয়াং-পিওকে গ্রেফতার করা হয়েছে।শনিবার তাকে গ্রেফতার করা হয়।

দেশটির অভিশংসিত প্রেসিডেন্ট পার্ক গিউন-হাই স্যামসাংসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কাছে থেকে ঘুষ নিয়েছেন কিনা তার অধিকতর তদন্তের অংশ হিসেবে আদালতের এক রায়ের প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

তিনি ২০১৩ সালের ডিসেম্বর থেকে ২০১৫ সালের আগস্ট পর্যন্ত স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। এ সময় স্যামসাংয়ের দুটি ইউনিটের একীভূত হওয়াকে সমর্থন দিতে রাষ্ট্রীয় তহবিলের চাপে পড়ার কথা তিনি স্বীকার করেন।

সংবাদ সংস্থা ইয়োনহ্যাপ জানায়, একজন বিশেষ প্রসিকিউটরের সরবরাহকৃত সাক্ষ্য-প্রমাণ পর্যালোচনার পর সিউল সেন্ট্রাল ডিস্ট্রিক্ট কোর্ট তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

গত বছর চেলি ইন্ডাস্ট্রিজ ও স্যামসাং সি এন্ড টি একীভূত হওয়ার পক্ষে ভোট দিতে রাষ্ট্রীয় তহবিল কাজে লাগানোর জন্য তিনি চাপ দেন এমন অভিযোগের প্রেক্ষিতে বুধবারই তাকে জরুরি আটক কেন্দ্রে নেয়া হয়। এরপর শনিবার তাকে গ্রেফতার দেখানো হয়। বাসস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: