সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৬ সেকেন্ড আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভুল শট নির্বাচনকেই দায়ী করছেন ম্যাথুস

1483165667খেলাধুলা ডেস্ক:: পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার কাছে ২০৬ রানের বিশাল ব্যবধানে পরাজয়ে ভুল শট নির্বাচনকে দায়ী করছেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, দক্ষিণ আফ্রিকান বোলারদের বিপরীতে শট নির্বাচনে ব্যাটসম্যানকে আরো বেশী সতর্ক হওয়া উচিত ছিল।

ম্যাথুস বলেন, এই ধরনের উইকেটে আমি মনে করি শট নির্বাচনটা একটা অতি গুরুত্বপূর্ণ বিষয়। প্রোটিয়া বোলিং আক্রমন এমন ছিল যে এখানে মনোযোগটাই প্রধান। এই ধরনের বোলিংয়ের বিপরীতে রান করাটা কঠিন। খুব কম সুযোগই আসে এখানে রান করার। অনেক সময় বাজে বলের জন্য ব্যাটসম্যানদের লম্বা সময় অপেক্ষা করতে হয়। এটাই টেস্ট ক্রিকেট। এখানে ধৈর্য্য ধরে মনোনিবেশ করে টিকে থাকতে হয়। আমাদের দলে বেশীরভাগ ব্যাটসম্যানই নতুন। তারা এখনো শিখছে ও টেস্ট এরিনাতে নিজেদের মানিয়ে নেবার পথ খুঁজছে। আমাদের অবশ্যই তাদের সুযোগ করে দেয়া উচিত। আমি মনে করি দ্বিতীয় ইনিংসে আমার বেশ কিছু অসাধারণ শট খেলেছি। অথচ কিছু সহজ বলে আউটও হয়েছি। অবশ্যই তারা ভাল বোলিং করেছে। কিন্তু দ্বিতীয় ইনিংসে রান আউটগুলো তাদের ম্যাচে ফিরিয়ে এনেছে।

মূলত প্রথম ইনিংসে শ্রীলংকা মাত্র ২০৫ রানে অল আউট হয়ে যাওয়ায় ম্যাচটা কঠিন হয়ে যায়। দক্ষিণ আফ্রিকার ইনিংস যেখানে প্রথম ইনিংসে ২৮৬ রানে গুটিয়ে গিয়েছিল সেখানে সফরকারীদের উচিত ছিল যত বেশী সম্ভব লিড বাড়িয়ে নেয়া। যাতে করে প্রোটিয়াদের ওপর চাপ সৃষ্টি করা যায়। কিন্তু দূর্ভাগ্যবশত তা হয়নি।

আগামী ২ জানুয়ারি কেপ টাউনে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: