সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজার একটি সম্ভাবনাময় জেলা: শিল্পমন্ত্রী

15781379_10209807234851867_7703850089417605298_nমৌলভীবাজার সংবাদদাতা:: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মৌলভীবাজারে উন্নয়ন হলে গোটা দেশ উপকৃত হবে। কারণ পর্যটন অধ্যুষিত এ জেলা খুবই সম্ভাবনাময় একটি জেলা। এখানে পর্যটন, চা, মাছ ও আগর শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। তাই এ জেলার উন্নয়নের প্রতি সরকারের বিশেষ নজর রয়েছে।

শুক্রবার রাত ৮টার দিকে দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে তিন দিনব্যাপী বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলনের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন-চেম্বার সভাপতি কামাল হোসেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। শেখ হাসিনার সরকার সে স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন-ভারতের ত্রিপুরার বাণিজ্য, শিক্ষা, শিল্প ও আইনমন্ত্রী তপন চক্রবর্তী বলেন, বাংলাদেশের মৌলভীবাজার তথা সিলেট অঞ্চল এবং ভারতের সেভেন সিস্টার খ্যাত রাজ্যগুলোর অর্থনৈতিক ও পর্যটন সম্ভাবনা নিয়ে দু’দেশ এক সাথে কাজ করতে পারে। এর মাধ্যমে দুদেশ অনেক এগিয়ে যেতে পারে বলে তিনি মন্তব্য করেন।
সভায় উপস্থিত ছিলেন কলকাতার পশ্চিমবঙ্গের সমবায়মন্ত্রী অরূপ রায়, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন ও সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ প্রমুখ।

তিন দিনব্যাপী এ উৎসব ও ব্যবসায়ী সম্মেলনে শ্রীহট্ট ইকোনোমিক জোন, চা শিল্প ও পর্যটন শিল্প ইত্যাদির সম্ভাবনাময় বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হচ্ছে। এদিকে, শুক্রবার দুপুরে মন্ত্রী জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপির সভাপতিত্বে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় তিনি বলেন, খালেদা জিয়া ৯৪ দিন অবরোধ কর্মসূচি দিয়ে ব্যবসা বাণিজ্যের ক্ষতি করেছেন। ৫৩৭টি বিদ্যালয় পুড়িয়েছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দৃঢ় ভাবে এসবের প্রতিরোধ করা হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে গণতান্ত্রিক ভাবে সরকার গঠন করা হয়েছে।

সভায় বক্তব্য রাখেন সৈয়দা সায়রা মহসীন এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য রফিকুর রহমান, মিছবাহুর রহমান প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: