সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুদিনে ফেরার পথে অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনী

image-14229খেলাধুলা ডেস্ক:: মোহামেডান লজ্জা দিয়ে প্রিমিয়ার লিগ শেষ করে গতকাল। ঠিক তার পরদিন ঢাকার ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ক্লাব আবাহনী লিমিটেড এই লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। বিপিএলের নয়টি আসরে এটিই কোনও দলের প্রথম অপরাজিত শিরোপা।

আবাহনী গতকাল শিরোপা নিশ্চিত করেছিল। আজ তারা রহমতগঞ্জকে হারায় ৩-১ ব্যবধানে।

খেলার ২২ মিনিটে রহমতগঞ্জকে এগিয়ে দেন কঙ্গোলিজ ফরোয়ার্ড সিয়ো জুনাপিয়ো। দ্বিতীয়ার্ধে দাপট দেখিয়ে ফিরে আসে আবাহনী।

আবাহনীকে ম্যাচে ফেরান নাবিব নেওয়াজ জীবন। বক্সের মাঝ থেকে তার প্লেসিং পরাস্ত করে রহমতগঞ্জ গোলরক্ষক সামিউল ইসলাম মাসুমকে। ৫৯ মিনিটে ইংরেজ ফরোয়ার্ড জোনাথান ডেভিডের ক্রসে আলতো হেডে দ্বিতীয় গোল করেন ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবন। ইনজুরি টাইমে তৃতীয় গোলটি করেন জোনাথান ডেভিড।

দেশের ফুটবলের মতো আবাহনীও গত কয়েক বছর বেশ ঝিমিয়ে পড়েছিল। এই শিরোপা তাদের সুদিনে ফেরাবে বলে আশা করছেন কর্মকর্তারা। ২০০৭ সালে দলটি প্রথম বিপিএল চ্যাম্পিয়ন হয়। ২০ ম্যাচে একটি পরাজয় ছিল তাদের। ২০০৮-০৯ মৌসুমে দ্বিতীয় শিরোপার পথে ২০ ম্যাচে ছিল দুটি পরাজয়। ২০০৯-১০ মৌসুমে হ্যাটট্রিক শিরোপা অর্জনের সময় ২৪ ম্যাচে একটি হারের স্বাদ নেয় আকাশি নীল শিবির।

২০১০-১১ মৌসুমে বিপিএল শিরোপা জিতেছিল শেখ জামাল। ২২ ম্যাচের লিগে তারা হেরেছিল একটি ম্যাচ। ২০১২ সালে নিজেদের চতুর্থ শিরোপা জিতেছিল ঢাকা আবাহনী। ২০ ম্যাচের লিগে শিরোপা জয়ের পথে আবাহনী হেরে যায় এক ম্যাচ। ২০১২-১৩ মৌসুমে শেখ রাসেল শিরোপা জিতেছিল ১৬ ম্যাচের, লিগে হেরেছিল একটি ম্যাচ। ২০১৩-১৪ মৌসুমে শেখ জামাল জিতে নেয় তাদের দ্বিতীয় শিরোপা। তবে ২৭ ম্যাচের লিগে তারা অপরাজিত থাকেনি, হেরেছিল একটি ম্যাচ। ২০১৪-১৫ মৌসুমেও শিরোপা ছিল শেখ জামালের ঘরে। ২০ ম্যাচের লিগে তারাও নিয়েছিল একটি পরাজয়ের স্বাদ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: