সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ৫০ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিনজিয়াংয়ে কমিউনিস্ট পার্টি অফিসে হামলা, নিহত ৫

--FILE--Chinese paramilitary policemen stand guard on a street in Kashgar, northwest Chinas Xinjiang Uygur Autonomous Region,4 March 2014.

.

আন্তর্জাতিক ডেস্ক:: চীনের স্বায়ত্তশাসিত শিনজিয়াংয়ে কমিউনিস্ট পার্টির আঞ্চলিক অফিসে হামলায় পাঁচজন নিহত হয়েছে। স্থানীয় সময় বুধবার এই ঘটনা ঘটে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারীরা ভবনের মধ্যে একটি গাড়ি নিয়ে ঢুকে পড়ে বিস্ফোরণ ঘটায়। এতে একজন মারা গেছে। হামলাকারী চারজন গুলিতে নিহত হয়েছে।

একটি সংক্ষিপ্ত বিবৃতিতে শিনজিয়াং সরকার বলেছে, কারাকাক্স কাউন্টিতে বিকাল পাঁচটার দিকে এই হামলার ঘটনা ঘটে। চারজন ‘দুষ্কৃতকারী’ একটি গাড়ি নিয়ে কমিউনিস্ট পার্টির আঞ্চলিক অফিসে ঢুকে পড়ে ও একটি বিস্ফোরণ ঘটায়। তবে তারা গুলিতে নিহত হয়েছে। হামলার ঘটনায় একজন নিহত ও তিনজন আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ শিনজিয়াংয়ে মুসলিম উইঘুর সম্প্রদায় ও চীনের সংখ্যাগরিষ্ঠ হান সম্প্রদায়ের মধ্যে সহিংসতায় কয়েকশত মানুষ নিহত হয়েছেন। অঞ্চলটিতে অস্থির পরিস্থিতির জন্য ইসলামিক জঙ্গিদের দায়ী করছে চীন সরকার। অন্যদিকে নির্বাসিত উইঘুর ও মানবাধিকার গোষ্ঠীগুলোর দাবি, উইঘুরদের ধর্ম ও সংস্কৃতির ওপর সরকারের নিয়ন্ত্রণ আরোপের জন্য এই ধরনের পরিস্থিতির সৃষ্টি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: