সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ নামকরণে রাষ্ট্রপতির সম্মতি

sust-photo-1-600x291-1শাবি প্রতিনিধি:: দীর্ঘ ১৬ বছর পর সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) দ্বিতীয় ছাত্রহলের নাম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ নামকরণে সদয় সম্মতি প্রদান করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।
বুধবার সিন্ডিকেট অফিসে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, ড. মো. কবির হোসেন, ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন প্রমুখ।

গত ১৯৯৯ সালের ৩০ আগস্ট ৮৭তম সিন্ডিকেটে বিশ^বিদ্যালয়ের দশটি ভবনের নামকরণের সিদ্ধান্ত নেয়া হয়। তবে সে সময়ে বিশ^বিদ্যালয়ের পরিস্থিতি অনুকূলে না থাকায় তৎকালীন রাষ্ট্রপতির মৌখিক নির্দেশে ২০০০ সালের ৬ মে ৮৯তম সিন্ডিকেট সভায় ১০টি ভবনের নামকরণের উপর স্থগিতাদেশ প্রদান করা হয়। সুদীর্ঘ ১৬বছর পর বর্তমান রাষ্ট্রপতি আব্দুল হামিদের মৌখিক নির্দেশেই পুনরায় নামকরণ করা হয়েছে এবং পরবর্তী সিন্ডিকেটে এ বিষয়টি অবহিত করা হবে।

15672868_1277201852317907_7737847732280724792_n-600x371রাষ্ট্রপতির সাথে শাবি ভিসির সাক্ষাত:

মঙ্গলবার শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়ার নেতৃত্বে সিন্ডিকেটের প্রতিনিধি দল বঙ্গভবনে বিশ্ববিদ্যালয়ের আচার্য এবং মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এসময় রাষ্ট্রপতির নিকট বিভিন্ন হল ও ভবনের নামকরণে পূর্বে গৃহীত সিদ্ধান্ত স্থগিতকরণ বিষয়ে অবহিত করা হলে রাষ্ট্রপতি ‘দ্বিতীয় ছাত্রহলে’র নাম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ নামকরণের সদয় সম্মতি প্রদান করেন। অন্যান্য হল ও ভবনের নামকরণের ব্যাপারে পর্যায়ক্রমে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা প্রদান করেন।
সাক্ষাতের সময় উপাচার্য শিক্ষা কার্যক্রম ও উন্নয়ন প্রকল্পসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়াদি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং আগামী বছর অনুষ্ঠেয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে রাষ্ট্রপতির সদয় সম্মতি ও সানুগ্রহ উপস্থিতি কামনা করেছেন। এবারের শাবির তৃতীয় সমাবর্তনে থাকার সম্মতি জ্ঞাপন করেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি মনোযোগ সহকারে সকল বক্তব্য শুনেন এবং তৃতীয় সমাবর্তনের তাঁর উপস্থিতির বিষয়ে আশ্বস্ত করেন। এসময় শিক্ষার্থীরা যাতে পাঠ্যক্রমের বাইরে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত হতে পারে সে ব্যাপারে উদ্যোগী হওয়ার পরামর্শ দেন রাষ্ট্রপতি ।
এছাড়াও তিনি বৈশ্বিক প্রতিযোগিতার জন্য যোগ্য করে শিক্ষার্থীদের গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়ে গবেষণা কার্যক্রম আরো জোরদার করার আহবান জানান ও শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমে মনিটরিং জোরদার করার পরামর্শ দেন এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয়ে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন। এ সময় প্রতিনিধি দলে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক ড. মো. কবির হোসেন, অধ্যাপক ড. সাবিনা ইসলাম, অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, অধ্যাপক ড. শামসুল আলম (সিনিয়র সচিব), বিআইডিএস-এর গবেষণা পরিচালক ড. রুশিদান ইসলাম রহমান, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এসএম ওয়াহিদুজ্জামান, রেজিস্ট্রার জনাব মুহাম্মদ ইশফাকুল হোসেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: