সর্বশেষ আপডেট : ৪ মিনিট ০ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেলা পরিষদ নির্বাচন : সিলেট জেলায় যে সকল কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে 

18673-copyনিজস্ব প্রতিবেদক  ::
সিলেট জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণের জন্য মোট ১৫টি ভোটকেন্দ্র প্রস্তুত করা হয়েছে। ঠিক করা হয়েছে প্রতিটি কেন্দ্রের নাম এবং ওই কেন্দ্রভুক্ত এলাকা। নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে আইনশৃঙ্খলা বাহিনীর টিম ভাগ করে দেওয়া হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও ৪ জন ভ্রাম্যমাণ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনি পরিবেশ পর্যবেক্ষণ করবেন। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় পর্যাপ্ত পরিমাণ পুলিশ ও র‌্যাবের সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।
১ নম্বর ওয়ার্ডের কেন্দ্র নির্ধারণ করা হয়েছে মদনমোহন কলেজে। এখানে সিলেট সিটি কর্পোরেশন এবং সদর উপজেলা পরিষদ ও এর আওতাভুক্ত জাললাবাদ, হাটখোলা, টুলটিকর, মোগলগাঁও ও কান্দিগাঁও ইউনিয়নের ভোটাররা।
২ নম্বর ওয়ার্ডের কেন্দ্র ইছরাব আলী হাইস্কুল ও কলেজ। এখানে ভোট দেবেন দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও, বরইকান্দি, তেতলি, কুচাই, সিলাম, লালাবাজার ও কামালবাজার ইউনিয়য়ন পরিষদের ভোটাররা।
৩ নম্বর ওয়ার্ডের কেন্দ্র কাসিম আলী মডেল উচ্চবিদ্যালয় (ফেঞ্চুগঞ্জ) কেন্দ্রে ভোট দেবেন দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার, দাউদপুর, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ ও মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নের ভোটাররা।
৪ নম্বর ওয়ার্ডের কেন্দ্র চিকনাগুল সরকারি প্রাথমিক বিদ্যালয় (জৈন্তাপুর) কেন্দ্রে ভোট দেবেন সিলেট সদর উপজেলার খাদিমনগর, খাদিমপাড়া, টুকেরবাজার, জৈন্তাপুর উপজেলা পরিষদ ও এর আওতাভুক্ত নিজপাট, জৈন্তাপুর, দরবস্ত, ফতেপুর ও চিকনাগুল ইউনিয়ন পরিষদের ভোটাররা।
৫ নম্বর ওয়ার্ডের কেন্দ্র গোয়াইনঘাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন গোয়াইনঘাট উপজেলা পরিষদ ও এর ৮টি ইউনিয়নের ভোটাররা। ইউনিয়নগুলো হচ্ছে, রুস্তমপুর, পশ্চিম জাফলং, পূর্ব জাফলং, লেঙ্গুড়া, আলীরগাঁও, ফতেহপুর, তোয়াকুল ও ডৌবাড়ি।
কোম্পানীগঞ্জ থানা সদর মডেল উচ্চবিদ্যালয় হচ্ছে ৬ নম্বর ওয়ার্ডের কেন্দ্র। এ কেন্দ্রে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদসহ এ উপজেলার পশ্চিম ইসলামপুর, পূর্ব ইসলামপুর, তেলিখাল, ইছাকলস, উত্তর রনিখাই, দক্ষিণ রনিখঅই ও নন্দিরগাঁও ইউনিয়নের ভোটাররা ভোট দেবেন।
৭ নম্বর ওয়ার্ডের কেন্দ্র বালাগঞ্জ ডিএন উচ্চবিদ্যালয়। এই কেন্দ্রে বালাগঞ্জ উপজেলা পরিষদসহ পূর্ব পৈলেনপুর, বোয়ালজুড়, দেওয়ানবাজার, পূর্ব গৌরীপুর, বালাগঞ্জ, পশ্চিম গৌরীপুর ও দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়নের ভোটাররা ভোট দেবেন।
৮ নম্বর ওয়ার্ডের কেন্দ্র মঙ্গলচন্ডী উচ্চবিদ্যালয় (ওসমানীনগর) কেন্দ্রে ভোট দেবেন ওসমানীনগর উপজেলা পরিষদসহ এ উপজেলার উমপুর, সাদিপুর, পশ্চিম পৈলনপুর, বুরুঙ্গাবাজার, গোয়ালাবাজার, তাজপুর, দয়ামীর ও উছমানপুর ইউনিয়নের জনপ্রতিনিধিরা।
৯ নম্বর ওয়ার্ডের কেন্দ্র রামসুন্দর উচ্চবিদ্যালয় (বিশ্বনাথ) কেন্দ্রে ভোট দেবেন বিশ্বনাথ উপজেলা পরিষদ ও এ উপজেলার লামাকাজী, খাজাঞ্চী, অলংকারী, রামপাশা, দৌলতপুর, বিশ্বনাথ, দেওকলস ও দশঘর ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা।
১০ নম্বর ওয়ার্ডের কেন্দ্র গোলাপগঞ্জ কোয়ালিটি স্কুল । এই কেন্দ্রে ভোট দেবেন গেলাপগঞ্জ উপজেলা পরিষদ, গোলাপগঞ্জ পৌরসভা ও বাঘা, গোলাপগঞ্জ, ফুলবাড়ী, লক্ষ্মীপাশা, ঢাকা দক্ষিণ ও লক্ষাণাবন্দ ইউনিয়নের জনপ্রতিনিধিরা।
১১ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র আল-এমদাদা উচ্চবিদ্যালয় (চন্দরপুর)। এই কেন্দ্রে ভোট দেবেন গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার, ভাদেশ্বর, পশ্চিম আমুড়া, শরীফগঞ্জ, উত্তর বাদেপাশা, বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার, মাথিউরা, ও তিলপাড়া ইউনিয়নের জনপ্রতিনিধিরা ১২ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র পিএইচজি উচ্চবিদ্যালয় (বিয়ানীবাজার)। এই কেন্দ্রে ভোট দেবেন বিয়ানীবাজার পৌরসভা ও উপজেলা পরিষদ এবং আলীনগর, চারখাই, দুবাগ, শেওলা, মোলাপুর, মুড়িয়া, লাউতা ইউনিয়নের জনপ্রতিনিধিরা।
১৩ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র সিনিয়র ফাজিল মাদ্রাসা (জকিগঞ্জ)। এই কেন্দ্রে ভোট দেবেন জকিগঞ্জ পৌরসভা ও উপজেলা পরিষদ এবং কাজলসার, জকিগঞ্জ, সুলতানপুর, বারঠাকুরী, কসকনকপুর ও মানিকপুর ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা।
১৪ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র কানাইঘাটের গাছবাড়ী মডার্ণ একাডেমি । এই কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন জকিগঞ্জ উপজেলার বারহাল, বীরশ্রী, খলাছড়া ইউনিয়ন পরিষদ এবং কানাইঘাট উপজেলা ও পৌরসভাসহ দক্ষিণ বাণীগ্রাম, ঝিংগাবাড়ী, রাজাগঞ্জ ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা।
১৫ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র রায়ঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় (কানাইঘাট)। এই কেন্দ্রে ভোট দেবেন কানাইঘাট উপজেলার পশ্চিম লক্ষ্মীপ্রসাদ, পূর্ব লক্ষ্মীপ্রসাদ, কানাইঘাট, পূর্ব দিঘীরপাড়, সাতবাঁক, বড়চতুল ও চারিকাটা ইউনিয়নের জনপ্রতিনিধিরা।
জেলা নির্বাচন কর্মকর্তা আজিজুল ইসলাম জানান, আমাদের হাতে নির্বাচনি সরঞ্জামাদি এসে পৌঁছেছে।। আজ বিকালের মধ্যে প্রতিটি কেন্দ্রে তা পৌঁছে দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: