সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত অর্ধশতাধিক

chhatak-daily-sylhet-copyছাতক প্রতিনিধিঃ
ছাতকে দোলারবাজার ইউনিয়নের পালপুর গ্রামে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে। সোমবার সকালে পূর্ব শত্রুতার জের ধরে পালপুর গ্রামের নুর মিয়া ও আবুল হোসেন পক্ষের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, নুর মিয়া পক্ষ ও আবুল হোসেন, ফখর উদ্দিন, আব্দুল জলিল মানিকসহ গ্রামবাসীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। দু’পক্ষের বিরোধ নিয়ে একাধিক শালিস বৈঠক, সংঘর্ষের ঘটনাও ঘটেছে। মামলা-মোকদ্দমাও বিদ্যমান রয়েছে এ দু’পক্ষের মধ্যে। একটি মামলায় দীর্ঘদিন হাজতে ছিলেন ফখর উদ্দিন। গত ক’দিন আগে ফখর উদ্দিন জামিনে বের হয়ে আসলে প্রতিপক্ষের সাথে উত্তপ্ত বাক্য বিনিময় হয় তার। এ নিয়ে গ্রামে দু’দিন ধরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সোমবার সকালে নুর মিয়ার বসত বাড়ীতে হামলা করে প্রতিপক্ষের লোকজন।

chhatak-news

এ সময় দু’পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষের সৃষ্ঠি হয়। ঘন্টাব্যাপী এ সংঘর্ষের সময় দেশীয় অস্ত্র, ইটপাটকেল ছাড়াও ককটেল, আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছে। সংঘর্ষে গুলিবিদ্ধ ও গুরুত্বর আহত তায়িদ(৫০), জাহাঙ্গীর আলম(৩২), নুর আলম(২৮), রাকিম আলী(৫০), রহিম উদ্দিন(২৫), ফখর উদ্দিন(৩৫), রমজান আলী(৩০), নুর মিয়া(৬৫), সমছিয়া বেগম(৪০), সুহেল(২৫), হাসান(১৭), সুন্দর আলী(৪৫), সুফিয়া(৪০), এমরান(২৮), রুমান(২৬)সহ ২১ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্র্তি করা হয়েছে। আব্দূল মালিক(৩৫), সুনু মিয়া(৫০), কাছন মিয়া(৫২), তোফায়েল আহমদ(২৫), মাওলানা আব্দুল জব্বার(৩৮), নুরুল আহমদ(২৫),শাহ আলম(৩০), মোশাহিদ আলী(৩৩), আব্দুল মন্নান(২৬) মিজানুর রহমান(২৫), মঈনুল(২২), হাছন আলী(৭০), সেলিম(২২), আজিজুর(৪০), কয়েছ(২৫), মিরাজ(৩০), আছদ আলী(৪৫), বশির আহমদ(৫৫), সাব্বির আহমদ(২৯), সমর উদ্দিন(৪৫), কামরান আহমদ(২৫), রুছমত আলী(৩০), কবির আহমদ(২০), নুর উদ্দিন(৪৫)সহ আহতদের কৈতকসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি ও চিকিৎসা প্রদান করা হয়েছে।

কৈতক হাসপাতালের ইনচার্জ ডাঃ মোজাহারুল ইসলাম জানান, সংঘর্ষে কয়েকজন আহতদের শরীর থেকে একাধিক স্পিন্টার বের করা হয়েছে। ইউপি সদস্য আতিকুর রহমানসহ প্রত্যক্ষদর্শী লোকজন জানিয়েছেন সংঘর্ষ চলাকালে ১০-১২ রাউন্ড গুলির শব্দ শুনেছেন তারা। নুর মিয়ার ছেলে মাহবুব জানিয়েছে, সকালে তাদের বাড়ীতে হামলা করেছে প্রতিপক্ষের লোকজন। এসময় তাদের বাড়ী লক্ষ্য করে তারা কয়েক রাউন্ড গুলি ছুঁড়েছে।

পালপুর গ্রামের আব্দুল জলিল মানিক জানান, সংঘর্ষে তার স্কুল পড়–য়া পুত্র হাসান(১৭) আহত হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নুর মিয়া পক্ষের লোকজন হাসানকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তার অবস্থা বর্তমানে আশংকাজনক।

আবুল হোসেন জানান, সকালে নুর মিয়ার বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় রাকিম আলীর উপর ঢিল ছুঁড়ে তাকে আহত করে নুর মিয়ার লোকজন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়েছে বলে তিনি জানান। সংঘর্ষ নিয়ন্ত্রন করতে পুলিশ ২ রাউন্ড টিয়ারসেল ও ২ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করেছে বলে এস আই তরিকুল ইসলাম জানিয়েছেন।

ছাতক থানার ওসি আশেক সুজা মামুন জানান, পালপুর গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বতর্মানে শান্ত। সংঘর্ষের সময় আগ্নেয়াস্ত্র ব্যবহারের বিষয়টি তিনি অস্বীকার করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: