সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি আরবে প্রায় সাড়ে ৮ লাখ পরিবারের আর্থিক সহায়তা প্রয়োজন

saudi-family20161226105638আন্তর্জাতিক ডেস্ক:
সৌদি আরবে ৮ লাখ ৩০ হাজার পরিবারের আর্থিক সহায়তা প্রয়োজন। শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় সামনের বছরের ফেব্রুয়ারিতে একটি প্রোগ্রাম চালু করবে। নিম্ন এবং মধ্যম আয়ের পরিবারগুলোকে সহায়তা করতেই এই প্রোগ্রাম চালু করা হবে। রোববার একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আল মাদিনাহ পত্রিকা। খবর সৌদি গ্যাজেটের।

হিসাব আল মুয়াতিন নামের ওই প্রোগ্রামে সামাজিক বীমা প্রাপকদের সুবিধা প্রদান করা হবে। সূত্র জানিয়েছে, সৌদির প্রায় ১২ শতাংশ পরিবারের সামাজিক বীমা তহবিলের সহায়তা প্রয়োজন। দেশটিতে আর্থিক সহায়তা প্রয়োজন ৮ লাখ ৩০ হাজার পরিবারের। অর্থাৎ দেশটির প্রায় ২৫ লাখ মানুষের আর্থিক সহায়তা প্রয়োজন। এই পরিবারগুলো সরাসরি ওই প্রোগ্রামের জন্য নিবন্ধিত হবে। তাদের মন্ত্রণালয়ে যেয়ে নিবন্ধনের কোনো প্রয়োজন হবে না বলে জানানো হয়েছে।

সূত্র জানিয়েছে, ওই প্রোগ্রাম আর্থিক সহায়তা পাবে এমন পরিবারগুলোকে পাঁচটি ভাগে ভাগ করেছে। মাসিক ৮ হাজার ৬৯৯ সৌদি রিয়েল আয় করে এমন ব্যক্তিদের রাখা হয়েছে প্রথম তালিকায়। এরপর মাসিক ৮ হাজার ৭শ’ রিয়েল আয় করলে ক্যাটাগরি দুই, মাসিক ১২ হাজার এবং ১৫ হাজার ২৯৯ সৌদি রিয়েল আয় করলে ক্যাটাগরি তিন, মাসিক ১৫ হাজার ৩শ’ এবং ২০ হাজার ১৫৯ সৌদি রিয়েল আয় করলে ক্যাটাগরি চার এবং মাসিক ২০ হাজার ১৬০ সৌদি রিয়েল আয় করলে ক্যাটাগরি পাঁচ।

এই পাঁচটি ক্যাটাগরির মধ্যে প্রথম চারটি তালিকা অনুযায়ী যাদের আয় তারা সরকারি সহায়তা পাবে। আর পাঁচ নম্বর তালিকা অনুযায়ী যাদের আয় তারা কোনো আর্থিক সহায়তা পাবে না। তবে পরিবারগুলোকে কি পরিমাণ আর্থিক সহায়তা দেয়া হবে সে বিষয়ে চূড়ান্ত কিছু জানানো হয়নি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: