সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসরায়েলে পারমাণবিক হামলার হুমকি পাকিস্তানের

khawaja-asif20161225164711-1আন্তর্জাতিক ডেস্ক:
ইসরায়েলে পারমাণবিক হামলার হুমকি দিয়েছেন পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ। তিনি বলেছেন, পাকিস্তান ইসরায়েলের বিরুদ্ধে পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে পারে। সিরিয়ায় পাকিস্তানের ভূমিকা নিয়ে ইসরায়েল ইসলামাবাদে পারমাণবিক বোমা হামলার হুমকি দিয়েছে বলে একটি ভূয়া খবর প্রকাশিত হওয়ার পর এ দুই দেশের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, একটি ভূয়া প্রতিবেদনের জেরে পারমাণবিক যুদ্ধে যাওয়ার হুমকি দিয়েছেন পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক টুইট বার্তায় ইসরায়েলের কঠোর সমালোচনা করেছেন তিনি। ইসরায়েল পাকিস্তানে পারমাণবিক হামলার হুমকি দিয়েছে বলে একটি ভূয়া সংবাদকে সঠিক মনে করে তিনি ওই সমালোচনা করেন।

অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‘সিরিয়ায় জঙ্গিগোষ্ঠী দায়েসের বিরুদ্ধে পাকিস্তানের ভূমিকার জেরে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইসলামাবাদে পারমাণবিক হামলার হুমকি দিয়েছেন।’ খাজা আসিফ আরো লিখেছেন, ‘ইসরায়েল ভুলে গেছে পাকিস্তানও একটি পারমাণবিক রাষ্ট্র।’
নিউ ইয়র্ক টাইমস বলছে, এডব্লিউডিনিউজ.কম নামে একটি ওয়েবপোর্টালে ওই ভূয়া সংবাদ প্রকাশিত হওয়ার পর কড়া প্রতিক্রিয়া দেখিয়েছেন পাক প্রতিরক্ষা মন্ত্রী। ওই সংবাদের শিরোনামে লেখা হয়েছিল, ‘ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী : যে কোনো অযুহাতে পাকিস্তান যদি সিরিয়ায় স্থল সেনা পাঠায়, পারমাণবিক হামলা চালিয়ে আমরা এই দেশটাকে ধ্বংস করবো।’

পরে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, এ ধরনের কোনো মন্তব্য কিংবা হুমকি তারা দেয়নি। এটি সম্পূর্ণ ভূয়া।

গত ২০ ডিসেম্বর সংবাদটি প্রকাশিত হয়। ওই দিন সদ্যনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ‘ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে হিলারি ক্লিনটন সেনা অভ্যুত্থান ঘটানোর চেষ্টা করছেন’ বলে আরো একটি প্রতিবেদন প্রকাশ করে ওই ওয়েবেসাইটটি।

twitter20161225164400

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: