সর্বশেষ আপডেট : ৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ : নতুন কমিটির অপেক্ষা ১৪ বছর

bclকোম্পানীগঞ্জ সংবাদদাতা ::
প্রায় ১৪ বছর ধরে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কোনো কমিটি নেই। ২০০৩ সালে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল। এই কমিটি দিয়ে টানা ১১ বছর চলার পর জেলা কমিটি ২০১৩ সালে নতুন কমিটি গঠন ও ছাত্রলীগের কর্মকান্ড আরও বেগবান করার লক্ষ্যে উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এরপর ১৪ বছর অতিবাহিত হতে চললেও কোম্পানীগঞ্জ ছাত্রলীগের নতুন নেতৃত্ব নেই।
দলীয় সূত্রে জানা যায়, ২০০৩ সালে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। ৫১ সদস্যবিশিষ্ট কমিটিতে সভাপতি পদে মোহাম্মদ শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে হিমেল কুমার দাসকে মনোনীত করা হয়। সম্মেলন ছাড়াই ওই কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটি উপজেলার ৬টি ইউনিয়নসহ দুই কলেজ কমিটি গঠন করে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যায়। ২০১৩ সালে উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলে ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা নেমে আসে। এ অবস্থায় বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা বিভিন্ন গ্রুপ ও উপগ্রুপে বিভক্ত হয়ে দলীয় কার্যক্রম চালাতে থাকেন। দীর্ঘদিনেও কমিটি না হওয়ায় অনেকটা নেতৃত্বশূন্য ছাত্রলীগের কর্মীরা বিগত নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এমপি ইমরান আহমদের প্রতিটি কর্মসূচিতে ছাত্রলীগ নেতাকর্মীদের অংশগ্রহণ ও তৎপরতা ছিল উল্লেখযোগ্য। নতুন কমিটি গঠন হলে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ছিলেন, এমন অনেকেরই এখন ছাত্রত্ব নেই। কমিটির অপেক্ষা করে তাঁদের অনেকেই বিভিন্ন পেশায় জড়িয়ে পড়েছেন। কেউ কেউ বিয়ে করে সংসারও করছেন। পদের প্রত্যাশায় দীর্ঘদিন ধরে আন্দোলন-সংগ্রাম করে এখন অনেকেই হতাশায় ভুগছেন। চাকরির সন্ধানে তৎপর রয়েছেন অনেকে।
এদিকে, শীঘ্রই কোম্পানীগঞ্জ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা হতে পারে বলে জেলা ছাত্রলীগের একাধিক সূত্রে প্রাপ্ত সংবাদে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা জেলা নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন।
একাধিক সূত্রে জানা গেছে, কোম্পানীগঞ্জ ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদে উপজেলা কমিটির সাবেক সদস্য শামসুল আলম, এখলাছুর রহমান, ফারুকুজ্জামান, সিরাজুল হক, আনোয়ার হোসেন, কাউছার আহমদ টিটু, জুয়েল রানা ও কামাল হোসেন প্রচারণা চালাচ্ছেন। সাধারণ সম্পাদক পদে জিকরুল ইসলাম, সজিবুল ইসলাম জয়, রূপক চন্দ্র দাস, তারেক আহমদ রাসেল ও মো. জায়েদুল হাসান নাম কোনো যাচ্ছে। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদ প্রত্যাশীদের মাঝে রয়েছেন সিলেট দর্শন দেউড়ি গ্রুপের সক্রিয় কর্মী মো. সুফেদ বক্স, টিলাগড় গ্রুপের সক্রিয় কর্মী ফরিদুর রহমান, তেলিহাওর গ্রুপের সক্রিয় কর্মী শাহরিয়ার মো. কামরান, তুহিন বক্স ও সুহেল মিয়া প্রমুখ।
জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ জানান, ডিসেম্বরের মধ্যেই কোম্পানীগঞ্জ ছাত্রলীগের কমিটি দেয়ার চেষ্টা করছি। নতুন বছরে নতুন কমিটি পেয়ে নেতাকর্মীরা যেন নব উদ্যমে কার্যক্রম শুরু করতে পারে।
সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী জানান, দ্রুততম সময়ের মধ্যে কোম্পানীগঞ্জ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে। নতুন কমিটিতে যাদের ছাত্রত্ব নেই এবং যারা বিবাহিত তাদের স্থান হবে না। বয়স অবশ্যই ২৯ বছরের ঊর্ধ্বে হবে না। যোগ্য, পরীক্ষিত ও ত্যাগী নেতাকর্মীরাই নতুন কমিটিতে স্থান পাবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: