সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্রেনেডের বিস্ফোরণে যেভাবে রক্তাক্ত হলেন ‘জঙ্গি নারী’

164763_1নিউজ ডেস্ক: রাজধানীর আশকোনার হাজীক্যাম্পের কাছে জঙ্গি আস্তানা সন্দেহে ‘সূর্য ভিলা’ নামের একটি বাড়ির নিচতলার দরজা খুলে বের হওয়ার সময় গ্রেনেডের বিস্ফোরণে রক্তাক্ত হওয়ার ঘটনা ঘটেছে।

পুলিশ জানায়, শনিবার দুপুর সাড়ে ১২টার একটু পরে ঐ নারী গ্রেনেডের বিস্ফোরণ ঘটান। আর তার সঙ্গে থাকা সাত বছর বয়সী একটি মেয়েশিশুও আহত হয়। শিশুটিকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা যায়।

কীভাবে ওই ‘জঙ্গি’ নারী বিস্ফোরণটি ঘটিয়েছেন, উপস্থিত সাংবাদিকদের কাছে এ ঘটনার বর্ণনা দিয়েছেন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ছানোয়ার হোসেন।
ছানোয়ার হোসেন জানান, তিনি ওই বাড়ির গাড়ি পার্কিংয়ের পিলারের পেছনে দাঁড়িয়ে ছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে তিনি দেখতে পানে বোরকা পরা একজন নারী বাঁ হাতে একটি মেয়েশিশুকে ধরে বাসার দরজা খুলে বাইরে এসেছেন। ওই দুজন পার্কিংয়ের দিকে আসছিলেন। তখন তিনি তাদের দাঁড়াতে বলেন। বারবার বলেন হাত তুলতে। কিন্তু ওই নারী দাঁড়াননি। তিনি শিশুটিকে সঙ্গে নিয়ে সামনে দিকে হাঁটতে শুরু করেন। একপর্যায়ে বাঁ হাতে শিশুটিকে ধরে রেখে ডান হাত ওপরের দিকে তোলার মতো ভঙ্গি করেন। তবে তখন তিনি কোমরে রাখা বিস্ফোরকে চাপ দেন। সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে।

দুপুর দেড়টা পর্যন্ত ওই নারী ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় পড়ে ছিলেন। শিশুটিকে নড়াচড়া করতে দেখে তাকে উদ্ধার করে পুলিশ হাসপাতালে পাঠিয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

এর আগে, প্রথম দফায় ওই বাড়ির নিচতলার বাসা থেকে দুই শিশু ও দুই নারীসহ চারজন আত্মসমর্পণ করেন। এই চারজন হলেন, মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি ও সাবেক মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার শীলা, তার মেয়ে এবং পলাতক জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা ও তার মেয়ে।

তারা আত্মসমর্পণ করার পর আরো তিনজন ওই বাসায় ছিল। তাদের বের হওয়ার জন্য পুলিশ এক থেকে দেড় ঘণ্টা সময় দিয়েছিল। বারবার তাদের হ্যান্ডমাইকে আত্মসমর্পণ করতে বলা হলেও তারা তাতে সাড়া দেয়নি।

‘সূর্য ভিলা’ নামের ঐ বাড়িটি ঘিরে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযানে এর আগে অভিযানে ইন্সপেক্টর শফি আফিক আহমেদ গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয় বলে জানা যায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: