সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জে এন দেব চৌধুরীর স্মরণে এম.সি কলেজের এইচএসসির ৮২ তম ব্যাচের শোক সভা

unnamed-3সদ্যপ্রয়াত বিচারপতি জে এন দেব চৌধুরীর স্মরণে এম.সি কলেজের এইচএসসির ৮২ তম ব্যাচের উদ্যোগে গতকাল শুক্রবার সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে শোক সভা অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট ব্যবসায়ী ওয়াহিদুজ্জামান চৌধুরী ভুট্টোর সভাপতিত্বে ও সিলেট সরকারী পাইলট হাই স্কুলের অধ্যাপক পার্থসারথী নাগ পরিচালনায় স্মৃতি চারণ পাঠ করেন, সিলেট সরকারী পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক জহুর আহমদ।

এতে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মোঃ শফিক উদ্দিন, পংকজ কুমার রায়, নুরুল হুদা সালেহ, মোঃ হায়দার আলী, মোহাম্মদ আলমাস আলী, মোঃ আব্দুর রাজ্জাক, পুলক কান্তি তালুকদার, সুধাংশু শেখর ধর, কালীপদদাস, মহিবুল ইসলাম খান, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ সালেহ আহমদ, নিরূপম (এনায়েত রহমান), দেবাশীষ সেন গৌতম, মোঃ ইয়াওর খান, মামুনুর রশীদ মামুন, হীরা পারভেজ, পার্থ সারথী চৌধুরী, ফয়জুর রহমান চৌধুরী শাহীন, নিজাম উদ্দিন আহমদ চৌধুরী, ফয়ছল আহমদ, খায়রুল কবীর, শোয়েব আহমদ, তাপস তালুকদার, মোঃ জয়নাল ইসলাম, মনজুর আহমদ চৌধুরী, বদরুল ইসলাম সোহেল প্রমুখ।

শোক সভায় নেতৃবৃন্দ বলেন, ‘কীর্তিমানের মৃত্যু নেই’- এ শ্লোগানকে ধারণ করে দুঃখ ভারাক্রান্ত মন দিয়ে আমরা আজ এম.সি কলেজের ৮২ তম ব্যাচ একত্রিত হয়েছি। সদ্য প্রয়াত বিচারপতি জে এন দেব চৌধুরী শুধু আমাদের গর্ব ও অহংকারের ব্যক্তিই ছিলেন না, তিনি ছিলেন সিলেট তথা সারা দেশের এক কৃর্তি সন্তান ও উজ্জ্বল নক্ষত্র। তাঁর অকাল মৃত্যুতে আমরা গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। অসময়ে তাঁর এ চলে যাওয়ায় আমাদের কাছে বিনা মেঘে বজ্রপাতের মত মনে হয়েছে। আমাদের দুর্ভাগ্য আমরা হারিয়েছি অকৃত্রিম এক পরম বন্ধুকে। বিচার বিভাগ হারিয়েছে একজন সৎ, নির্ভিক ও ন্যায়পরায়ন বিচারককে এবং দেশ হারাল তার এক কৃতি সন্তানকে। এ ক্ষতি কোনভাবেই পূরণ হবার নয়। আমরা এ সভা থেকে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আমরা মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি তিনি যেন তাঁকে পরকালের শ্রেষ্ঠ আসনে আসীন করেন। তাঁর পরিবারকে এ শোক কাটিয়ে উঠার শক্তি দান করেন। জে এন দেব চৌধুরী তাঁর কৃর্তির মাধ্যমে আমাদের মধ্যে বেঁচে থাকবেন, এ ব্যাপারে কোন সন্দেহ নেই।
একই সাথে আমরা গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি আমাদের ৮২ ব্যাচের আরও তিন নক্ষত্রকে যারা কিছুদিন আগে আমাদের ছেড়ে চলে গেছেন। তাদের মধ্য বিশিষ্ট পরমানু বিজ্ঞানী বাংলাদেশ পরমানু শক্তি কমিশনের মূখ্য প্রকৌশলী মরহুম ড. মোঃ আব্দুল হাফিজ, সৎ, কর্মনিষ্ঠ এবং আধ্যাত্মিক চেতনায় উদ্ভুদ্ধ মরহুম আব্দুল মুকিত তালুকদার ও স্বনামধণ্য শিক্ষক মরহুম জাহাঙ্গীর। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: