সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিভিন্ন দাবিতে শেভরন-বিবিয়ানা শ্রমিকদের মানববন্ধন

unnamed-5দীর্ঘ মেয়াদী চাকুরী ও সম্মানীভাতা আদায়সহ বিভিন্ন দাবিতে শেভরন-বিবিয়ানা স্থানীয় শ্রমিকদের উদ্যোগে শুক্রবার সকালে হবিগঞ্জের বিবিয়ানা গ্যাস ফিল্ডে এর সামনে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিয়িানার শ্রমিক আবুল কালামের সভাপতিত্বে ও পল্টন দেব এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ফজলু মিয়া, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য ফখরুল ইসলাম, মোস্তাকিম আলী, আলী হোসেন, কামরুল ইসলাম, আমিনুল ইসলাম, আব্দুর রকিব, আকলিস মিয়া, গিয়াস উদ্দিন, নাজমুল ইসলাম, আবু ইউসুফ, জিয়াউর রহমান, আকবর আলী, আবুল কালাম, আহমদ আলী প্রমুখ।

মানববন্ধনে কর্মসূচীতে শ্রমিকরা দাবি জানান, ১২ ঘন্টা বেসিক আওয়ারের পরিবর্তে ডিউটি ৮ ঘন্টা করতে হবে। যদি কোম্পানী স্থায়ী এমপ্লয়ীদেরকে ৫ % দেয়া হয় তাহলে আমরা তার দাবি দার। ৩ বৎসর কন্ট্রাকের পর রেগুলার করার কথা থাকলেও কিন্তু তা রেগুলার করা হয় নি। বিনা ইন্স্যুরেন্স ছাড়া শ্রমিকদের দিয়ে ঝুঁকিপূর্ণ কাজ করানো হয়। ২০০৬ সাল থেকে এখন পর্যন্ত শেভরন সেফটি রেকর্ড যা হয়েছে তা কি ৫৩৯ জন এমপ্লয়ীদের দিয়ে হয়েছে। যদি আমাদের দ্বারা হয়ে থাকে তাহলে আমরাও দাবিদার বলে মনে করি।

মানবন্ধনে বক্তারা আরো বলেন, যদি শ্রমিদের উল্লেখ্য যোগ্য সব দাবি পূরণ করা না হয় তাহলে শ্রমিকরা আন্দোলনে নামবে বলে হুশিয়ারী দেন। এতো পরিশ্রমের পর শ্রমিকরা শেভরন প্রতিষ্ঠানকে যতা স্থানে নিয়ে আসে। কিন্তু হঠাৎ করে শ্রমিকদের নৈরাশ করে চলে যাবে তাহলে শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে কি করবে। তাই শ্রমিকদের বিকল্প ব্যবস্থা করারও আহবান জানান। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: