সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘প্রমাণ হয়েছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব’

image-13166নিউজ ডেস্ক:: দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন সম্ভব- নারায়ণগঞ্জেই তা প্রমাণ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আলোচিত এই সিটি নির্বাচনে ভোট শেষে রাজধানীতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হয় নারায়ণগঞ্জে। ১৭৪টি কেন্দ্রের কোনো একটিতেও গোলযোগের কোনো ঘটনাই ঘটেনি। নজিরবিহীনভাবে বিএনপিও এই নির্বাচনকে সুষ্ঠু বলেছে।

আওয়ামী লীগের মূল প্রতিদ্বন্দ্বী বিএনপি শুরু থেকেই এই ভোট নিয়ে নানা আশঙ্কার কথা বলেছিল। বিএনপি বরাবর বল আসছে, আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন কখনও সম্ভব নয়। নারায়ণগঞ্জে ভোটের আগের দিনও বিএনপি অভিযোগ করে যে, নির্বাচনী এলাকায় ক্ষমতাসীন দলের অস্ত্রধারীরা ভোটারদের ভয়-ভীতি দেখাচ্ছে। পরে ওবায়দুল কাদের সংবাদ সম্মেলন করেই এর জবাব দেন। অন্ধকারে ঢিল না ছুঁড়তে বলেন বিএনপিতে।

ভোটের সকাল থেকেই নারায়ণগঞ্জের পরিস্থিতি ছিল শান্তিপূর্ণ। কোথাও ভোটারদেরকে কেন্দ্রে আসতে বাধার অভিযোগ উঠেনি। কিছু বুথে পোলিং এজেন্ট না থাকলেও এ নিয়ে কথা হয়নি। কারণ, এজেন্ট নেই, এমন কেন্দ্রে ছিল না আইভীর সমর্থকরাই।

অনুপস্থিত ক্ষমতাসীন আওয়ামী লীগ এই অবস্থায় সন্তোষ জানিয়েছে। ওবায়দুল কাদের বলেন, ‘এই সরকারের অধীনে যে অবাধ ও সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হতে পারে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন তার একটি উদাহরণ।’

আওয়ামী লীগ নেতা বলেন, ‘নারায়ণগঞ্জের নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ্যে নির্বাচনকে কমিশনকে সহায়তার প্রতিশ্রুতি দিয়েছিল আওয়ামী লীগ। সেই ওয়াদা রেখেছি আমরা।’

বিতর্কহীনভাবে ভোটগ্রহণ শেষ হওয়ায় নির্বাচন কমিশনকেও ধন্যবাদ জানান ওবায়দুল কাদের। পাশাপাশি দলের নারায়ণগঞ্জের নেতা-কর্মীদেরকে অভিনন্দনও জানান তিনি।

ভোটে জয়ের বিষয়েও আত্মবিশ্বাসী ওবায়দুল কাদের। বলেন, ভোটাররা উন্নয়নের প্রতীক নৌকাকে বেছে নিয়েছে বলেই আত্মবিশ্বাসী তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: