সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দৌড়ঝাপে আছেন কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতাকর্মীরা

30566নুরুল আমিন নয়ন, কোম্পানীগঞ্জ  :: কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি হবে এ নিয়ে নেতা-কর্মীরা বেশ দৌড়ঝাপ শুরু করেছেন। সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের সু-নজর পেতে দিন-রাত পরিশ্রম করছেন।

জেলা কমিটির সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারন সম্পাদক এম.রায়হান চৌধুরী জানিয়েছেন (ডিসেম্বর) মধ্যে কোম্পানীগঞ্জ ছাত্রলীগ ও এম.সাইফুর রহমান ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি হবে। আর এরপরই মুলত সেখানকার প্রার্থীরা বেশ দৌড়ঝাপ করছেন জেলা পার্টি অফিসসহ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে।

শেষ সময়ের দৌড়ঝাপে কে হবেন আগামীতে কোম্পানীগঞ্জ উপজেলা ও কলেজ শাখার  ছাত্রলীগের অভিভাবক।

তবে এলাকা এবং মাঠের রাজনীতি এই বিষয়ের উপর ভিত্তি করে এবারের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এগিয়ে আছেন ছাত্রনেতা এখলাছুর রহমান,সামসুল আলম মোঃ বেলাল,আমিরুল হক, ফারুকুজ্জামান সহ বেশ কয়কটি নতুন নাম।

এখন পর্যন্ত কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিতে গুরুত্বপূর্ন  পদে এখলাছুর ররহমানের নামটা খুব জোরালো ভাবে শোনা যাচ্ছে।

জানা গেছে, সিলেট মহানগর আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদের সমর্থনপুষ্ট এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরীর আস্থাভাজন কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের অন্যতম নেতা, রাজপথের অগ্রসৈনিক হিসেবে খ্যাত এখলাছুর রহমান গুরুত্বপূর্ন  পদে আসার সম্ভাবনাটাই সব চেয়ে বেশী। তবে অন্য গুরুত্বপূর্ন পদে কে অাসতে পারে তা এখন পর্যন্ত কিছুই জানা যায় নি। এম.সাইফুর রহমান কলেজ শাখার গুরুত্বপূর্ন পদে আসতে পারেন তুহিন আহমদ,সেলিম আহমদ শান্ত। এমনটাই যে হবে তা বলাটা মুশকিল। অনেক সময় অনেক ক্ষেত্রে তা ব্যাতিক্রম হতে পারে।

২০০৩ সালের এক বছরের জন্য গঠিত হয় কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের শাহজাহান-হিমেলের নেতৃত্বাধীন কমিটি পরবর্তি সময়ে হিমেল দাসের অবসর গ্রহন করলে পদাদিকার বলে গুলজার আহমদকে সাধারন সম্পাদকের দায়িত্ব পান। পরবর্তিতে কমিটি স্থগিত হলেও নানা টালবাহানায় পার হয়েছে প্রায় ১৩ বছর।

সম্মেলন দীর্ঘ সময় পর হলেও কোম্পানীগঞ্জ উপজেলা ও এম.সাইফুর রহমান কলেজ শাখা ছাত্রলীগের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এড.শাহজাহান চৌধুরী সিলেট বলেন, অছাত্র, চাঁদাবাজ, অস্ত্রবাজ আর মামলার আসামিদের যাতে কমিটিতে স্থান দেয়া না হয়। সে জন্য জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকদের দৃষ্টি আর্কষন করে অনুরোধ জানান তিনি । সাবেক এই সভাপতি আরো বলেন বিগত আন্দোলন-সংগ্রামে রাজপথে থেকে যারা আওয়ামী বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলা করেছে তাদেরকে অবশ্যই মূল্যায়ন করা করা হবে। কেননা ছাত্রলীগ সবসময় প্রকৃত নেতাকর্মীদের মূল্যায়ন করে আসছে। সিলেট জেলা ছাত্রলীগের মাধ্যমে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ একটি শক্তিশালী ও গ্রহণ যোগ্য কমিটি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ নিয়ে সাবেক কমিটির সহ-সভাপতি ও বতর্মান সেচ্ছাসেবকলীগ নেতা সাইফুল ইসলাম বলেন,১/১১ দূদিনে যারা রাজপথে ছিল তাদের কে যেন মূল্যায়ন হয়।যাদের মাধ্যমে কোম্পানীগঞ্জ উপজেলা ও কলেজ শিক্ষা,শান্তি প্রগতি পতাকা দিয়ে কোম্পানীগঞ্জ ছাত্রলীগ কর্মীদের সুসংগঠিত রাখতে পারে।তিনি আর জানান,অছাত্র,বোমাবাজ,চাঁদাবাজ বাদ সুন্দর সুষ্ঠ একটি কমিটি গঠন করা হয় সে জন্য জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারান সম্পাদকদের দৃষ্টি আর্কষন রাখার জন্য অনুরোধ জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: