সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাশিয়ায় বাথ লোশন খেয়ে নিহতের সংখ্যা বেড়ে ৫৮

1482322394আন্তর্জাতিক ডেস্ক:: রাশিয়ায় বিষাক্ত বাথ লোশন খেয়ে নিহতের সংখ্যা ৪৯ থেকে বেড়ে ৫৮ জন হয়েছে। আরো ৩৭ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে যাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

রুশ তদন্তকারীরা জানিয়েছেন, সুগন্ধি এই বাথ লোশন নিরাপদ অ্যালকোহল মনে করে খেয়েছে মানুষ। কিন্তু এতে বিষাক্ত মিথানল ছিল যেটি অন্ধত্বেরও কারণ হতে পারে। স্বাস্থ্যমন্ত্রী ওলেগ ইয়ারোশেঙ্কো বলেছেন, চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকা ব্যক্তিদের অর্ধেকও বাঁচবে না। তিনি বলেন, তারা খুব দেরিতে চিকিৎসকদের কাছে এসেছে। একমাত্র কোনো অলৌকিক ঘটনা তাদের বাঁচাতে পারে।

নিহতদের মধ্যে একজন চিকিৎসক ও কিন্ডারগার্টেন শিক্ষক আছেন এবং বেশিরভাগের বয়স ৩৫ থেকে ৫০ এর মধ্যে। রাশিয়া সহ সাবেক সোভিয়েত ইউনিয়নে থাকা দেশগুলোতে ঘরোয়া টয়লেট্রিজ পণ্য সস্তা অ্যালকোহল হিসেবে খাওয়া হয়। বিশ্লেষকরা জানিয়েছে, কমপক্ষে ১ কোটি ২০ লাখ রাশিয়ান সস্তা অ্যালকোহল হিসেবে পারফিউম, আফটার শেভ, উইন্ডো ক্লিনার ও বাথ লোশন খেয়ে থাকে। দুই বছর ধরে পশ্চিমা অর্থনৈতিক অবরোধে অবস্থা আরো গুরুতর হয়েছে।

টয়লেট্রিজের বোতলে এই লোশন খাওয়ার জন্য বিপদজনক লেখা থাকে। কিন্তু যে বাথ লোশন খেয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে, সেগুলোতে লেখা ছিল মিথানলের পরিবর্তে ইথাইল অ্যালকোহল রয়েছে। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: