সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নাসিকের ব্যালট-বাক্স

thumb_7287_522x341_0_0_crop-520x341নিউজ ডেস্ক:: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ব্যালট বাক্সসহ আনুসাঙ্গিক সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানো শুরু হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে দেখা যায়, নিজ নিজ কেন্দ্রের ভোট গ্রহণের সামগ্রী বুঝে নিচ্ছেন প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসাররা।

সকাল ১১টা থেকে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিস থেকে রিটার্নিং অফিসারের তত্ত্বাবধানে কেন্দ্রে কেন্দ্রে স্ট্যাম্প প্যাড, মার্কিং সিল, ব্রাশ সিল, গালা, অমোচনীয় কালিসহ অন্যান্য সরঞ্জাম পাঠানো হয়।

নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘বুধবার সকাল সাড়ে ১১টা থেকে আমরা ব্যালট ও স্বচ্ছ বাক্সসহ নির্বাচনের আনুষাঙ্গিক সামগ্রী ভোটকেন্দ্রে পাঠানো শুরু করেছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তত্ত্বাবধানে এসব সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে। এছাড়া আজ (বুধবার) থেকেই ভোটকেন্দ্রগুলোর নিরাপত্তায় থাকবেন পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।’

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ১৭৪টি কেন্দ্রের মধ্যে ১৩৭টিকে ‘ঝুঁকিপূর্ণ’ বিবেচনা করে ভোটের নিরাপত্তা ব্যবস্থা সাজাচ্ছে নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার জানান, সুষ্ঠু ভোট আয়োজনে পুরো শহর নিরাপত্তার চাদরে ঢেকে ফেলার পরিকল্পনা নিয়েছেন তারা। নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ৯ হাজার সদস্য মাঠে থাকবেন।

আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে ২৭টি ওয়ার্ডের ১৭৪টি কেন্দ্রে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবার মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৩৯ হাজার ৬৬২ এবং নারী ভোটার ২ লাখ ৩৫ হাজার ২৬৯। এর মধ্যে নারায়ণগঞ্জ সদরে ১ লাখ ৭৫ হাজার ৬২১ জন, সিদ্ধিরগঞ্জে ১ লাখ ৮৫ হাজার ৯৯৭ জন ও বন্দর ১ লাখ ১৩ হাজার ৩২২ জন।

কড়া নিরাপত্তা ব্যবস্থা : নির্বাচন ঘিরে নারায়ণগঞ্জ নগরীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বুধবার শহরের বিভিন্ন এলাকায় ঘুরে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যদের টহল দেখা গেছে। নির্বাচনে বিজিবিসহ সাড়ে নয় হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাচন কমিশনের নিজস্ব পর্যবেক্ষকরাও কাজ করছেন বলে জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: