সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আ’লীগ নেতাদের বাধা, রাবিতে নিয়োগ পরীক্ষা বন্ধ

download-3রাবি প্রতিনিধি:: রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে আওয়ামী লীগ নেতাকর্মীদের সুযোগ দেওয়া হচ্ছে না এমন অভিযোগ এনে একটি মৌখিক পরীক্ষা বন্ধ করে দিয়েছে মতিহার থানা আওয়ামী লীগের নেতা কর্মীরা। আওয়ামী লীগ নেতাদের দাবি নিয়োগে বয়সসীমায় কিছু শর্ত শিথিল করার জন্য তারা পরীক্ষা স্থগিত করার আবেদন জানিয়েছেন মাত্র। বুধবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল ৯টা থেকে ইনস্টিটিউটের আওতাধীন রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের চতুর্থ শ্রেণীর দু’টি কর্মচারী (মালি ও আয়া) পদে নিয়োগের মৌখিক পরীক্ষা চলছিল, এতে ৯৫জন অংশ গ্রহণ করেছিল। পরীক্ষা চলাকালে সকাল পৌনে ১০টার দিকে মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিনের নেতৃত্বে ২৫-৩০ জন নেতাকর্মী ইনস্টিটিউটের পরিচালকের অফিসে গিয়ে টেবিল চাপড়িয়ে বিভিন্ন হুমকি দিয়ে হট্রগোল শুরু করে দেয়। এসময় ভাইভা ব্যাক্তিদেরকে হুমকি-ধামকি প্রদান করেল তারা ভয়ে স্থান ত্যাগ করে। পরে অনিবার্য কারণ দেখিয়ে এক বিজ্ঞপ্তির মাধ্যেমে কতৃপক্ষ চলমান পরীক্ষা স্থগিত করেন। এদিকে এঘটনার পরে ক্যাম্পাসে এসে দলীয় নেতা-কর্মীদের সাথে বসেন রজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
জানতে চাইলে মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন নিয়োগে তাদের নির্যাতিত নেতাকর্মীদের কোনো সুযোগ দেওয়া হচ্ছে না, বয়সের তারতম্যের বিষয়টি দেখানো হচ্ছে । বয়সসীমাসহ কিছু শর্ত শিথিল করার দাবিতে আমরা ভাইভা বোর্ড স্থগিত করার অনুরোধ করেছেন বলে দাবি করেন।
তবে ইনস্টিটিউট সূত্রে জানা যায়, নিয়োগের জন্য বয়সসীমা ৩০ বছর নির্ধারণ করা হয়েছে। ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর আনসার উদ্দিন বলেন, ভাইভা চলাকালে কয়েকজন নেতাকর্মী ভেতরে ঢুকে বলেন, ‘আওয়ামী লীগের মহানগর নেতাদের সঙ্গে কথা না বলে ভাইভা বোর্ড বসানো হয়েছে, এটা বন্ধ করতে হবে। তারা কোনো সময় না দিয়েই হট্টগোল করে ভাইভা বন্ধ করে দেয়। আমরা এব্যাপারে মিটিং করে পরবর্তী সিদ্ধান্ত নিবো।’

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান বলেন, ইনস্টিটিউটগুলো নিজস্ব প্রক্রিয়া অনুসরণ করে তাদের কার্যক্রম পরিচালনা করে। সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সরাসরি কোনো হস্তক্ষেপ নেই। আজকের ঘটনার বিষয়ে প্রশাসনকে লিখিতভাবে জানানোর পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।##

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: