সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার সরাসরি অডিও সম্প্রচারের সেবা ফেসবুকে

1482305041তথ্য প্রযুক্তি ডেস্ক:: বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ফেসবুকের সরাসরি ভিডিও সম্প্রচার সেবা, ‘লাইভ ভিডিও’। আর তাই নিজেদের ‘লাইভ প্লাটফর্ম’কে আরও সম্প্রসারিত করতে এবার ফেসবুকে এসেছে সরাসরি অডিও সম্প্রচার সেবা ‘লাইভ অডিও’।

মঙ্গল এই সেবা চালু করে ফেসবুক। এখনই এটি উপভোগ করতে পারবেন না বিশ্বের নানা প্রান্তের ফেসবুক ব্যবহারকারীরা। এর জন্য ‘আগামী বছর’ পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে তাদের। তবে বর্তমানে এটি ব্যবহার করতে পারবেন ‘আগাম-নির্বাচিত ফেসবুক অংশীদাররা’।

এ ব্যাপারে এক ব্লগ পোস্টে ফেসবুক জানিয়েছে, ‘কখনো কখনো প্রকাশকরা ফেসবুকে গল্প বলতে চান, তবে তা শব্দে, ভিডিও-তে নয়।’

লাইভ অডিও অপশনটি লাইভ ভিডিও প্লাগইনের মধ্যেই থাকবে, যেখান থেকে সোশ্যাল নেটওয়ার্কিংয়ের সাইটটিতে সরাসরি অডিও সম্প্রচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

রি/কোড ডটনেট এক খবরে জানিয়েছে, কিছু কিছু ক্ষেত্রে ভিডিও-এর চেয়ে অডিও-এর মাধ্যমে গল্প বলাটা অধিক গ্রহণযোগ্য। সেজন্য নতুন সেবাটি এনেছে ফেসবুক। এছাড়া যে সব এলাকায় ইন্টারনেটের গতি কম, সে সব এলাকার ব্যবহারকারীদেরকেও লাইভ প্লাটফর্মে আনতে নতুন সেবাটি এনেছে মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠান।

ইউএসএ টুডে-এর প্রতিবেদন বলছে, লাইভ ভিডিও-এর মতোই উপভোগ করা যাবে লাইভ অডিও অপশন। এতে লাইভ ভিডিও-এর মতো ব্যবহারকারীরা অডিও বার্তা শেয়ার করতে পারবেন, আবার প্রকাশকরাও লাইভ ভিডিও-এর মতো নিউজ ফিডে অডিও নির্ভর বিষয়বস্তু সম্প্রচার করতে পারবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: