সর্বশেষ আপডেট : ১ মিনিট ২০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হোয়াইট হাউসের পথে ট্রাম্পের সকল অনিশ্চয়তা দূর

1482258138আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবার শেষ বাধাও ডিঙালেন ডোনাল্ড ট্রাম্প। ইলেক্টোরাল কলেজ ভোটে জয়ী হয়ে নিশ্চিতভাবেই দেশটির ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ট্রাম্প। আগামী ৬ জানুয়া
রি কংগ্রেসের বিশেষ যৌথ অধিবেশনে এই ভোটের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা হবে। ট্রাম্পের বিপক্ষে তার দলের দুইজন ইলেক্টর ভোট দিয়েছেন। আর ডেমোক্র্যাট দলের চারজন ইলেক্টর হিলারিকে না দিয়ে অন্য প্রার্থীকে ভোট দিয়েছেন।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, জয়ের পর প্রতিক্রিয়ায় ট্রাম্প দেশকে ঐক্যবদ্ধ করতে কঠোর পরিশ্রম করবেন এবং তিনি যুক্তরাষ্ট্রের নাগরিকের প্রেসিডেন্ট হবেন বলে আশ্বস্ত করেন। নির্বাচিত হবার পর টুইটারে সমর্থকদের ধন্যবাদ জানান ট্রাম্প। নির্বাচনের ৬ সপ্তাহ পর ইলেক্টোরাল কলেজ ভোটেও ট্রাম্পের রিপাবলিকান দল জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০ ভোট নিশ্চিত করেছে। তবে, এই বিলিয়নিয়ারকে সমর্থন না দেয়ার আহ্বান জানিয়ে ইলেক্টরদের বারবার ইমেইল পাঠানো এবং ফোন করা হয়েছিল। দু’জন ইলেক্টর ট্রাম্পের বিপক্ষে ভোট দিয়েছেন। যদিও এই ভোটাভুটির ব্যপারটি একটি আনুষ্ঠানিকতা মাত্র, কিন্তু যেহেতু রুশ হ্যাকাররা নির্বাচন বানচালের চেষ্টা করেছিল বলে অভিযোগ উঠেছে, সেক্ষেত্রে ইলেক্টররা হিলারি ক্লিনটনকে নির্বাচিত করতে পারেন, সে গুজবও শোনা যাচ্ছিল। বিক্ষোভকারীরা ইলেক্টরদের প্রতি ডোনাল্ড ট্রাম্পকে ভোট না দেয়ার আহ্বান জানান।

এদিকে, নিউইয়র্ক টাইমসের এক খবরে জানা যাচ্ছে, ডেমোক্রেট চারজন ইলেক্টর হিলারি ক্লিনটনের পরিবর্তে অন্য কাউকে ভোট দিয়েছেন। ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট ঘোষণা করা হবে কি না, তা নির্ধারণের জন্য সোমবার ৫০টি অঙ্গরাজ্যে এবং ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়ায় ৫৩৮ জন ইলেক্টর বা নির্বাচক বসেন। ইলেক্টররা ট্রাম্পকেই আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচন করেন। এদিকে, এই ভোটের আগে ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত না করার দাবিতে দেশটির বিভিন্ন রাজ্যে মিছিল করেছে হাজারো মানুষ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: