সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রুশ রাষ্ট্রদূতের হত্যা আইনের সব নীতি লঙ্ঘন: ট্রাম্প

164497_1আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কে নিযুক্ত রুশ রাষ্ট্রদূতের হত্যাকাণ্ডের নিন্দা নিন্দা জানিয়েছেন আমেরিকার নতুন নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আঙ্কারায় একটি চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় রুশ রাষ্ট্রদূত আন্দ্রে কার্লভকে গুলি করে হত্যা করা হয়।

সোমবার প্রকাশিত এক লিখিত বিবৃতিতে আমেরিকার ভবিষ্যত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, রাষ্ট্রদূত আন্দ্রে কার্লভের হত্যাকাণ্ডের বিরুদ্ধে অবশ্যই বিশ্বব্যাপী নিন্দা জানাতে হবে। পাশবিক এ কর্মকাণ্ড আইনের সব নীতি লঙ্ঘন করেছে বলে বিবৃতিতে উল্লেখ করেন ট্রাম্প।

তিনি আরো বলেছেন, উগ্র ধর্মান্ধ এক সন্ত্রাসীর মাধ্যমে নিহত রুশ রাষ্ট্রদূত আন্দ্রে কার্লভের পরিবার এবং তার প্রিয়জনদের প্রতি সংহতি প্রকাশ করছি। এদিকে, মস্কো এবং আঙ্কারা এ হামলাকে সন্ত্রাসী কার্যক্রম হিসেবে অভিহিত করেছে।
রাষ্ট্রদূতকে হত্যাকারী ২২ বছর বয়সি মেভলুত মেরেত আলতিনতাস তুরস্কের দাঙ্গা বিরোধী পুলিশ বাহিনীর কর্মকর্তা ছিলেন। আঙ্কারায় একটি চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে ক্লিন সেভ এবং স্যুট-টাই পরিহিত আলতিনতাস রুশ রাষ্ট্রদূত আন্দ্রে কার্লভকে প্রকাশ্যে উপস্থিত দর্শকদের সামনে গুলি করে হত্যা করে। এর কিছুক্ষণ পরেই সে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: