সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪২ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালিতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

unnamed-11ইতালি প্রতিনিধি::
ইতালির পাদোভায় প্রবাসী বাংলাদেশী ও ইতালিয়ান প্রবাসীদের অংশগ্রহণে উৎসব মুখর আনন্দঘন পরিবেশে আলোচনা খেলাধুলা সম্মাননা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে জাকজমক পূর্ণ আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন করা হয়েছে। রবিবার স্থানীয় একটি হলরুমে মিলান কনস্যুলেট এর আয়োজনে সবুজ বাংলা এসোসিয়েশন পাদোভার সার্বিক সহযোগিতায় অভিবাসী দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন মিলান কনস্যুলেট এর কনসাল জেনারেল রেজিনা আহমেদ।

আলোচনার শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর বাণী পাঠ করেন কনসাল রফিকুল করিম। পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রী ও মন্ত্রণালয়ের সচিব এর বাণী পাঠ করেন ভাইস কনসাল নাফিসা মনসুর।

রফিকুল করিমের উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কমুনে দি কাদুনেহ এর মেয়র মি মিকেলে স্কেয়াবো। শুভেচ্ছা বক্তব্য রাখেন কমিউনিটির পক্ষে বাংলাদেশ ইসলামিক কালচারাল সেন্টার পাদোভার সভাপতি হুমায়ন কবির,কাউন্সিলর এন্ড কমিশনার অফ ইমিগ্রেন্ট কমুনে দি পাদোভার শাহ সেলিম,ভেনিস বাংলা স্কুলের সভাপতি কামরুল সারোয়ার, পাদোভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদ শেখ, সবুজ বাংলা এসোসিয়েশনের সহ সভাপতি কামরুল মজুমদার, সাধারণ সম্পাদক কামাল আকন্দ প্রমুখ।

আলোচনা শেষে কনস্যুলেট এর পক্ষ থেকে অভিবাসী দিবসের বিশেষ সম্মাননা প্রধান করেন প্রধান অতিথিসহ উপস্থিত ৩ জন ইতালিয়ান প্রবাসীকে।

ব্যাডমিন্টন টুর্নামেন্টের সমাপনী খেলা ও প্রবাসী বাংলাদেশী এবং ইতালিয়ান প্রবাসীদের অংশগ্রহণে প্রীতি ভলিবল খেলা অনুষ্টিত হয়। খেলা শেষে বিজয়ী ও পরাজিত সকল খেলোয়াড় দেরকে এবং সহযোগিতা কারী সকলকে পুরস্কার প্রদান করা হয়।

শেষে কনসাল জেনারেল উপস্থিত সকল প্রবাসীদেরকে অভিবাসী দিবসে অংশগ্রহণ করে ধন্যবাদ জানান সেই সাথে প্রবাসীরা ও কনস্যুলেট জেনারেলের এই ভিন্ন ধর্মী আয়োজনের জন্য প্রবাসীদের পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: