সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের মুম্বাইয়ে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের টিম মেগাট্রনের সাফল্য

unnamed-10ভারতের মুম্বাই-এ অনুষ্ঠিত আন্তর্জাতিক টেকফেস্ট ফেস্টিভ্যাল ২০১৬-১৭ এ নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর টিম মেগাট্রন দ্বিতীয় রানার আপ হওয়ার গৌরব অর্জন করেছে।

ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজী (আই.আই.টি) মুম্বাই আয়োজিত ইন্টারন্যশনাল রবোটিক্স চ্যালেঞ্জ (আই আর সি), আন্তর্জাতিক টেকফেস্ট ২০১৬-১৭ মুম্বাই এর আই.আই.টি কনভোকেশন হলে ১৬-১৮ ডিসেম্বর ২০১৬ তারিখে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাড়াও ফ্রান্স, জাপান, সুইডেন, মিশর, শ্রীলংকা ও ভারতসহ বহু দেশের প্রতিযোগীরা এ ফেস্টিভ্যালে অংশগ্রহন করে। নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর টিম মেগাট্রন উল্লেখিত দেশের প্রতিযোগীদের সাথে প্রতিযোগীতা করে এ সাফল্য অর্জন করে। নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর টিম মেগাট্রনের তিন ছাত্র-সদস্য হলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মীর লুৎফুর রহমান, মনসুর আহমদ এবং শেখ আতিকুল হক সাবের। ইউনেস্কো, ইউনিসেফ, সায়েন ও সিইই এর পৃষ্টপোষকতায় অনুষ্ঠিত এই ফেস্টিভ্যাল এশিয়ার বৃহত্তম বিজ্ঞান ও প্রযুক্তি ফেস্টিভ্যাল হিসেবে বিবেচিত।

উল্লেখ্য, বাংলাদেশে অনুষ্ঠিত ইন্টারন্যশনাল রবোটিক্স চ্যালেঞ্জ (আইআরসি) বাংলাদেশ রাউন্ডের প্রতিযোগীতায় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর এই টিম দেশসেরা হওয়ার গৌরব অর্জন করেছিল। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: