সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিকালে মুক্তি পাচ্ছেন মাহমুদুর রহমান মান্না

10_mahmudur-rahman-manna_nagorik-oikko_200814_0007-696x418নিউজ ডেস্ক:
সেনাবাহিনীকে উসকানি দেওয়ার অভিযোগে গুলশান থানায় দায়ের করা মামলায় দীর্ঘ কারাভোগের পর জামিনে আজ রোববার বিকেলে কেরাণীগঞ্জ কারাগার থেকে মুক্তি পাচ্ছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

নাগরিক ছাত্র ঐক্যের আহ্বায়ক নাজমুল হাসান এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

চলতি বছরের ১০ নভেম্বর সেনা বিদ্রোহে উসকানির অভিযোগে গুলশান থানায় করা এক মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না জামিন পেয়েছিলেন।

জামিন প্রশ্নে রুলের ওপর শুনানিতে বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।

আদালতে মান্নার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ইদ্রিসুর রহমান ও শাহদীন মালিক। সঙ্গে ছিলেন আইনজীবী এম মনজুর আলম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ।

মান্নার আইনজীবী এম মনজুর আলম বলেন, দীর্ঘদিন পেরিয়ে গেলেও এখনো পুলিশ প্রতিবেদন দিতে পারেনি। তিনি অসুস্থ, ২১ মাস ধরে তিনি বিনা বিচারে কারাগারে আছেন। আইন অনুসারে কোনো ব্যক্তির কথোপকথন রেকর্ডিং করতে হলে স্বরাষ্ট্রমন্ত্রী অথবা প্রতিমন্ত্রীর অনুমতি ছাড়া রেকর্ড করা যায় না। এ ক্ষেত্রে তা দেখা যাচ্ছে না বলে যুক্তি দিয়েছি।

রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উসকানির অভিযোগে ২০১৫ বছরের ৫ মার্চ ও ২৪ ফেব্রুয়ারি গুলশান থানায় মান্নার বিরুদ্ধে পৃথক মামলা হয়। নিউইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে মান্নার টেলিআলাপের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর গত বছরের ২৫ ফেব্রুয়ারি মান্নাকে গ্রেপ্তার করে পুলিশ। এই দুই মামলায় গত ২ ও ৭ মার্চ নিম্ন আদালতে মান্নার জামিন আবেদন নাকচ হয়। এর বিরুদ্ধে স্বাস্থ্যগত যুক্তিতে হাইকোর্টে জামিনের আবেদন করেছিলেন মান্না। পূর্বপশ্চিম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: