সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট চেম্বার হলে ‘ব্লক, বাটিক ও স্ক্রিন প্রিন্ট’ শীর্ষক কর্মশালার উদ্বোধন

15590413_1189561024470125_5505245091015975755_nনিজস্ব প্রতিবেদক ::
সিলেট চেম্বার হলে “ব্লক, বাটিক ও স্ক্রিন প্রিন্ট” শীর্ষক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। এসএমই ফাউন্ডেশন ও দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়।

১৮ ডিসেম্বর রবিবার সকালে সিলেট চেম্বারের সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদের সভাপতিত্বে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি।

প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন- বাংলাদেশের নারীরা এখন অনেক এগিয়ে। বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে নারীর অবদান অনস্বীকার্য। আমাদের মহান স্বাধীনতা যুদ্ধেও নারীদের অবদান ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের বীর মুক্তিযোদ্ধারা যেভাবে দীর্ঘ ৯ মাস যুদ্ধ করেছেন তেমনি নারীরাও নির্যাতিত, নিপীড়িত হওয়ার পাশাপাশি নানাভাবে মুক্তিযোদ্ধাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন।

15578659_1189561037803457_6229762938378808521_nকেয়া চৌধুরী উল্লেখ করেন- বাংলাদেশের কৃষিখাতে নারীসমাজের অবদান পুরুষের চেয়ে কোন অংশে কম নয়। কিন্তু এ খাতে নারীদের অবদানকে ততটা মূল্যায়ন করা হয় না। তিনি নারীসমাজের উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান এবং ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য এসএমই ফাউন্ডেশন ও সিলেট চেম্বারকে আন্তরিক ধন্যবাদ জানান।

সিলেট চেম্বারের সিনিয়র অফিসার মিনতি দেবীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চেম্বারের পরিচালক আব্দুর রহমান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চেম্বার সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ বলেন- বাংলাদেশের অর্থনীতিকে আরো বেগবান করতে নারীদের উন্নয়নের বিকল্প নেই। এ দেশের নারীরা অনেক উদ্যমী ও পরিশ্রমী। সিলেট চেম্বার নারীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছে। ইতোমধ্যে বিভিন্ন বিষয়ে অনেকগুলো প্রশিক্ষণ কর্মশালা সিলেট চেম্বারে অনুষ্ঠিত হয়েছে।
তিনি এসব প্রশিক্ষণ কর্মশালা থেকে লব্ধ জ্ঞান স্ব স্ব ক্ষেত্রে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে অংশিদার হওয়ার জন্য প্রশিক্ষণার্থীদের আহ্বান জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট চেম্বারের সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, পরিচালক ও এসএমই সাব-কমিটির আহ্বায়ক মো. এমদাদ হোসেন, পরিচালক মুকির হোসেন চৌধুরী, সাব-কমিটির যুগ্ম আহ্বায়ক মধুমিতা ইসলাম ও নারী উদ্যোক্তা মাধুরী গুণ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট চেম্বারের পরিচালক মো. হিজকিল গুলজার, মো. সাহিদুর রহমান, আমিরুজ্জামান চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক ইসরাত জাহান ইলা ও গুল জাহান।

অনুষ্ঠানে সিলেট চেম্বারের কর্মকর্তাবৃন্দ ও প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: