সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উত্তাপ বাড়ছে

164284_1নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের প্রচারণা শেষ হতে আর মাত্র ৪ দিন বাকি। সারা নারায়ণগঞ্জজুড়ে এখন ২২ ডিসেম্বরের নির্বাচনের আলোচনা। সমর্থকদের নিয়ে শহরের অলিগলি চষে বেড়াচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। সময় যতই গড়াচ্ছে ভোটের উত্তাপ ততই বাড়ছে।

ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন প্রচার চালাচ্ছেন গোটা নগরে। তিনি বন্দর এলাকার নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। কিন্তু নির্বাচন কমিশনের আচরণ নিয়ে তার অভিযোগ রয়েছে।

তিনি বলেন, বর্তমানে নির্বাচন প্রচারণায় আমার কোনো বাধা আসেনি। তাই আমরা আশা করি নির্বাচন পর্যন্ত যদি এমন পরিস্থিতি থাকে তাহলে আমরা প্রায় ১ লখেরও বেশি ভোট পেয়ে জয়লাভ করবো।
নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী তার কর্মী সমর্থকদের নিয়ে নগরের অলিগলি চষে বেড়াচ্ছেন। তিনি বলছেন, এই নৌকা ডিসেম্বরের নৌকা এই নৌকা বিজয়ের নৌকা। এখানে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টি একাকার হয়ে গেছে। সব দল মিলে নৌকাকে বিজয়ী করবে বলে অপেক্ষা করছেন নারায়ণগঞ্জের মানুষ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী এই নৌকা প্রতীক দিয়ে যে সম্মান দেখিয়েছে, ঠিক তেমনি ২২ এ ডিসেম্বর নারায়ণগঞ্জের পাশেই দলমতের উর্ধে উঠে এই নৌকা উপহার দিয়ে আরেকটি বিজয় রচনা করবে।

অন্যদিকে এলাকার পরিধি ও ভোটারও অনেক বেশি, কিন্তু ক্ষমতা কম। এমন পরিস্থিতি মেনে নিয়েই নির্বাচনী মাঠে লড়াই করছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী। নানা প্রতিকূলতার মধ্যেই সংরক্ষিত ৯টি আসনের জন্য জোর প্রচারণা চালাচ্ছেন তারা। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

নির্বাচিত হয়ে কাজ করেই নারী কাউন্সিলরদের ক্ষমতা ও কাজের পরিধি আরো বাড়াতে চান তারা। তবে প্রচারণায় কোনো কমতি নেই। বিরাট আকারে মিছিল-মিটিং না হলেও নির্বাচনী উত্তাপটা বেশ টের পাওয়া যায় নারী প্রার্থীদের প্রচারণাতেও।

সাধারণ কউন্সিলরদের ৩টি ওয়ার্ড নিয়ে বানানো হয়েছে নারী কাউন্সিলরদের ১টি সংরক্ষিত আসন। বাড়তি এলাকা আর ভোটার-দুটো নিয়েই তাই দম ফেলার ফুরসত নেই প্রার্থীদের। ভোটার টানতে চলছে প্রতিশ্রুতির ফুলঝুরি।

ভোটাররা বলছেন, সংরক্ষিত আসনের নারী প্রার্থীদের প্রচারণা কম হলেও যোগ্য প্রার্থী খুঁজেই ভোট দেবেন তারা। প্রার্থীরা পাশ করলে নারী হিসেবে সুযোগ সুবিধা বেশী পাবেন বলে জানান তারা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: