সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপন

unnamed-1বিজয়ের অনুপ্রেরণা লালন করে মুক্তিযুদ্ধের প্রকৃত উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় সবাইকে একযোগে কাজ করতে হবে। যেসব বৈষম্য থেকে স্বাধীনতার জন্ম সেই বৈষম্যগুলো থেকে এ জাতিকে মুক্ত করতে আবার দৃঢ় প্রত্যয় নিতে হবে। যে লক্ষ্য ও আদর্শকে সামনে রেখে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম, চার দশকের বেশি সময়ের এ পথপরিক্রমায় সেই লক্ষ্য ও আদর্শ বাস্তবায়ন কতটা কতটা পূরণ হয়েছে, আজ সে হিসাব মেলানোর সময় এসেছে। মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন উপরোক্ত কথাগুলো বলেন।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হওয়া আলোচনা অনুষ্ঠান উপস্থাপনা করেন বিবিএ’র শিক্ষার্থী সৈয়দা ফাইরুজ জেরিন সুবাহ। স্বাগত বক্তব্য রাখেন আইন অনুষদের ডিন ও বিজয় দিবস উদ্যাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. এম. রবিউল হোসেন এবং বক্তব্য রাখেন প্রফেসর ইমেরিটাস অধ্যাপক এম. আব্দুল আজিজ। তাঁরা বলেন, সমাজে গণতন্ত্র, ন্যায় ও সমতা প্রতিষ্ঠা এবং সকল ক্ষেত্রেই অগ্রগতির জন্য প্রয়োজন ঐক্য। মুক্তিযুদ্ধে আমাদের বিজয়ের পেছনে কাজ করেছিল মত-পথ-জাতি-ধর্ম নির্বিশেষে সবার অংশগ্রহণ। এজন্যই সম্ভব হয়েছিল আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত শক্তিশালী পাকিস্তানি সেনাবাহিনীকে মাত্র নয় মাসে পরাজিত করা। দুর্ভাগ্যজনকভাবে স্বাধীনতার পর আমরা সে ঐক্য ধরে রাখতে পারিনি। রাজনৈতিক বিভক্তি দেশে গণতন্ত্রের ভিত সুদৃঢ় করার পথে বড় অন্তরায় হয়ে রয়েছে। এ থেকে আমাদের নেতৃত্বকে বেরিয়ে আসতে হবে। সেই সঙ্গে জাতীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলোয় অভিন্ন নীতি অনুসরণ অপরিহার্য। আমাদের সামনে সম্ভাবনা অসীম। জাতীয় ঐক্য ছাড়া তা যথার্থভাবে কাজে লাগানো যাবে না। একাত্তরের মুক্তিযুদ্ধ থেকে শিক্ষা নিয়ে ঐক্যবদ্ধভাবে সব সমস্যা মোকাবেলায় সচেষ্ট হলে আমাদের অগ্রগতি ঘটবে দ্রুত। বিভেদ ভুলে আমরা সে পথেই অগ্রসর হব – বিজয়ের এ দিনে আমাদের অঙ্গীকার সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার।

বিজয় দিবসের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন, কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংষ্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী মুতাহারা জান্নাত পূর্নি। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: