সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে’

w3-44ডেইলি সিলেট ডেস্ক:
সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের পর আমরা বিজয় অর্জন করি। বর্তমানে স্বাধীনতার ইতিহাস বিকৃতি করা হচ্ছে তাই আমাদের নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে।

তিনি বৃহষ্পতিবার সন্ধ্যায় সিলেট অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে ক্লাব মিলনায়তনে মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বন্দর বাজারে অবস্থিত হাসান মার্কেটের নাম পরিবর্তন করা দরকার। তৎক্ষালিন সময়ে পাকিস্তানের নিযুক্ত বিহারে ডিসি হাসানের নামে এই মার্কেটের নামকরণ করা হয়। কিন্তু দুঃখজনক হলেও সত্য স্বাধিনতার এত বছর পরও এই নাম পরিবর্তন হয়নি। হাসান মার্কেটের নাম সিলেটের যেকোন মুক্তিযোদ্ধার নামে নামকরনেরও দাবী জানান তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার ডিজিটাল বাংলাদেশের নমুনা এই সিলেট অনলাইন প্রেসক্লাব। অনলাইন সাংবাদিকরা ডিজিটাল বাংলাদেশ গড়ার আন্দোলনে অক্লান্তভাবে কাজ করছেন। ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন না বাস্তব। তাই বাংলাদেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রার সংগ্রামে অনলাইন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের শামিল হওয়ার আহবান জানান।

সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সিলেট ডটকম’র সম্পাদক মুহিত চৌধুরীর সভাপতিত্বে সহ-সাধারণ সম্পাদক ও আজকের সিলেট ডটকম’র প্রধান সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার’র সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাসস’র সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ। সভার শুরুতেই কোরআন তেলাওয়াত করেন সিলেট মিডিয়া ডটকম’র স্টাফ রিপোর্টার মোঃ সুহেল আহমদ।

আলোচসা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যকরি পরিষদের সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট একেএম সামিউল আলম।

সভায় বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক খন্দকার আব্দুর রহিম, নিউজ চেম্বার টোয়েন্টিফোর ডটকম’র সম্পাদক তাওহিদুল ইসলাম, সিলেট বাংলা নিউজ ডটকম’র সম্পাদক মোঃ কামাল আহমদ।

এসময় উপস্থিত ছিলেন- হলি সিলেট ডটকম’র সম্পাদকমন্ডলীর সভাপতি আব্দুল আজিজ, বার্তা সম্পাদক এম. রহমান ফারুক, সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম’র প্রধান সম্পাদক আফরোজ খান, ডেউলি বিডি নিউজ ডটনেট’র সম্পাদক ফারহানা বেগম হেনা, নিউজ ওরগান টোয়েন্টিফোর ডটকম’র সহ-সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, সিলেটের খবর ডটকম’র সহকারী সম্পাদক মাজহারুল ইসলাম সাদি, দৈনিক সিলেট ডটকম’র স্টাফ রিপোর্টার আতিক সামি, সিলেটের সময় ডটকম’র স্টাফ রিপোর্টার মবরুর আহমদ সাজু, আজকের সিলেট ডটকম’র নিজস্ব প্রতিবেদক উদয় জুয়েল, সিলেট মিডিয়া ডটকম’ স্টাফ রিপোর্টার ফাহাদ মারুফ, সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম’র স্টাফ রির্পোটার আশিষ দে প্রমূখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: