সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইডিয়া’র উদ্যোগে জেলা পরিষদ নির্বাচন বিষয়ক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

pic-1
ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স আইডিয়া ও গণতান্ত্রিক বাজেট আন্দোলন সিলেট জেলা কমিটির আয়োজনে জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নিয়ে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। আইডিয়া’র সহকারী পরিচালক নাজিম আহমদ এর সঞ্চালনায় সভাপতিত্ত্ব করেন গণতান্ত্রিক বাজেট আন্দোলন সিলেট জেলা কমিটির সহ-সভাপতি নাজনীন আক্তার কনা।

গোলটেবিল বৈঠকে উপস্থিত অংশগ্রহণকারী চেয়ারম্যান ও সদস্যরা বলেন, বিগত সময়ে জেলা পরিষদের চেয়ারম্যানরা নির্বাচিত না হওয়ার কারণে সেখানে জবাবদিহিতা ছিল না এবং যে সকল উন্নয়ন কার্যক্রম গ্রহণ করা হত সে বিষয়ে জনগণ অবহিত ছিল না। নির্বাচনের মাধ্যমে প্রতিনিধিরা জেলা পরিষদের দায়িত্ব গ্রহণ করলে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হওয়ার পাশাপাশি কাজের গুনগত মান নিশ্চিত হবে। অংশগ্রহণকারী প্রার্থীরা উল্লেখ করেন, তারা নির্বাচিত হলে সিলেট এলাকাকে পর্যটন নগরীতে পরিনত করা হবে এবং এর মাধ্যমে স্থানীয়ভাবে কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

pic-4অংশগ্রহণকারীরা আরো বলেন, সিলেটের ঐতিহ্য অনুযায়ী বিভিন্ন এলাকার প্রবেশপথে স্থানীয় ঐতিহ্যের শিল্পকর্ম তৈরি করতে হবে যার মাধ্যমে এলাকার পরিচিতি প্রকাশ পাবে। জেলা পরিষদের নির্বাচনের দূর্বল দিক হিসেবে উল্লেখ করা হয় জেলা পরিষদের নির্বাচনের নমিনেশন গ্রহন এবং নির্বাচিত হওয়ার পর তাদের দায়িত্ব ও কর্তব্য কি এ বিষয় এখনও তারা অবগত নন।

pic-3আলোচনায় অংশগ্রহণ করেণ চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউদ্দিন আহমদ লালা, সদস্য পদপ্রার্থী মোহাম্মদ আব্দুল হানিফ কুটু, হেলেন আহমেদ, রজত কান্তি গুপ্ত, জাবেদুল ইসলাম দিদার এবং গুলজার আহমদ। সিলেটের অর্থনৈতিক, অবকাঠামোগত, সামাজিক, পর্যটন, কর্মসংস্থান বৃদ্ধি, শহরের যানযট নিরসন, শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা, নারী উন্নয়ন, রাজনৈতিক সহাবস্থান সহ সিলেট জেলার সামগ্রিক উন্নয়নের উপর অংশগ্রহণকৃত প্রার্থীরার গুরুত্বারোপ করেন।

এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন গণতান্ত্রিক বাজেট আন্দোলন সিলেট জেলা কমিটির সদস্য রবি কিরণ সিংহ, সাধারণ সম্পাদক কাশমির রেজা, সহ-সভাপতি নাজনীন আক্তার কনা এবং ¯্রাকের নির্বাহী পরিচালক কয়েছ আহমদ।-বিজ্ঞপ্তি

pic-1

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: