সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাম্রাজ্যবাদী চক্রান্ত সম্পর্কে সজাগ থাকতে হবে —অধ্যাপক ডা: মোর্শেদ আহমদ চৌধুরী

unnamed-1শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্কুল অব মেডিকেল সায়ন্সেস এর ডীন অধ্যাপক ডা: মোর্শেদ আহমদ চৌধুরী বলেছেন, স্বাধীনতা বিরোধী আগ্রাসী তৎপরতার ফলে দেশের সর্বস্তরের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এই চিহ্নিত শক্তিকে রুখতে হলে ’৭১ এর মুক্তিযুদ্ধকে যারা স্বীকার করে তাদের মধ্যে কেন দ্বিধাদ্বন্দ থাকা উচিত নয়। দেশকে রক্ষা করার প্রত্যয়ে ঐক্যবদ্ধভাবে সকল সংকীর্ণতা পরিহার করে গণগাজরণ সৃষ্টি করতে হবে।

তিনি বলেন দেশকে রক্ষা করতে হলে সাম্রাজ্যবাদী চক্রান্ত সম্পর্কে সজাগ থাকতে হবে, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সোচ্চার হতে হবে, বাঙালি সংস্কৃতিকে সর্বত্র বিকশিত করতে হবে, দেশের সাধারণ গরীব মানুষকে সংগ্রামে নিয়ে আসতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে আগ্রহী করে তুলতে হবে। সিলেট উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উইমেন্স মেডিকেল কলেজ’র লেকচার গ্যালারীতে বৃহস্পতিবার উইমেন্স মেডিকেল কলেজ’র অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: রেজাউল করিম এর সভাপতিত্বে ও ডা: হিমাংশু শেখর দাস’র পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হলি সিলেট হোল্ডিং লিমিটেড এর ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বশির আহমদ, ব্যবস্থাপনা পরিচালক ডা: মো: শাহ আব্দুল আহাদ, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা: মৃগেন কুমার দাস চৌধুরী, উপ পরিচালক ডা: এম এ মুনিম চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারি রেজিষ্ট্রার ডা: ইশফাক জামান, ডা: নুসরাত শারমীন, শিক্ষার্থীদের পক্ষ থেকে ছাত্রী তৃষা সিনহা, সজীবনীর সদস্য নুসরাত জামান প্রমুখ।

সভাপতির বক্তব্য সিলেট উইমেন্স মেডিকেল কলেজ’র অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: রেজাউল করিম বলেন বাংলাদেশের বিজয় ও স্বাধীনতার সাথে একটি নামই জড়িত, তা হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: